ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

আশুলিয়ায় পোশাক শ্রমিক হত্যায় প্রধান অভিযুক্ত গ্রেফতার

প্রকাশিত : ১৩:২২, ১১ মার্চ ২০১৯

ঢাকার অদূরে শিল্পাঞ্চল আশুলিয়ায় পোশাক শ্রমিক রাসেল খানকে গুলি করে হত্যাকাণ্ডের ঘটনায় প্রধান অভিযুক্ত ফিরোজ আলম বাপ্পীকে অস্ত্র ও গুলিসহ গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। এ সময় তার কাছ থেকে বিপুল পরিমাণ ইয়াবা ও গান পাউডার উদ্ধার করা হয়।

রোববার দিবাগত রাতে আশুলিয়ার ভাদাইল এলাকা থেকে তাকে প্রেফতার করা হয়। বাপ্পী সাতক্ষীরা জেলার দেওহাটা থানাধীন পারুলিয়া গ্রামের মৃত রমজান আলী মোল্লার ছেলে। বর্তমানে সে আশুলিয়ার পূর্ব ভাদাইলে আজাদের বাড়িতে ভাড়া থাকতো। সে আশুলিয়াসহ বিভিন্ন এলাকায় ছিনতাই ও সন্ত্রাসী কর্মকাণ্ড করে আসছিল বলে অভিযোগ রয়েছে।

ঢাকা উত্তর ডিবি পুলিশ জানায়, বাপ্পীর কাছ থেকে পাওয়া আধুনিক লকার থেকে চার রাউন্ড গুলিসহ একটি বিদেশি পিস্তল, ২ হাজার পিচ ইয়াবা ও ৫ শত ৫০ গ্রাম গান পাউডার উদ্ধার করা হয়েছে। যা দিয়ে শক্তিশালী বোমা তৈরি করা সম্ভব। এছাড়া তার পাসপোর্টটিও জব্দ করা হয়েছে। গোয়েন্দা পুলিশের ধারণা সে দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার পায়তারা করছিল।

ঢাকা জেলার (উত্তর) ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল বাশার পিপিএম (বার) জানান, গত ১৫ ফেব্রুয়ারি রাতে আশুলিয়া জামগড়ায় ছিনতাইয়ে বাঁধা দিতে গেলে পোশাক শ্রমিক রাসেল খানকে গুলি করে হত্যা করে বাপ্পী ও তার সহযোগীরা। সেই ঘটনার সূত্র ধরে বাপ্পীকে গ্রেফতার করা হয়। এ ঘটনার সঙ্গে জড়িত অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে। তার বিরুদ্ধে রাসেল হত্যাসহ বিভিন্ন মামালা রয়েছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, গত ১৫ ফেব্রুয়ারি রাতে জামগড়া এলাকায় রাসেল খান নামে এক পোশাক শ্রমিককে কয়েক রাউন্ড গুলি করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। গুরুতর আহত অবস্থায় তাকে হাসপাতাল নিয়ে গেলে  চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে নিহতের পরিবারের পক্ষ থেকে আশুলিয়া থানায় হত্যা মামলা দায়ের করা হয়।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি