ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

চট্রগ্রামে ভেজালবিরোধী অভিযানে ৩ প্রতিষ্ঠানকে ১০ লাখ টাকা জরিমানা

প্রকাশিত : ২১:৫২, ১১ মে ২০১৯ | আপডেট: ০৯:১১, ১২ মে ২০১৯

চট্টগ্রাম নগরীতে ভেজালবিরোধী অভিযান চালিয়ে কয়েকটি প্রতিষ্ঠানকে নানা অনিয়মের অভিযোগে ১০ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাব। শনিবার আফমি প্লাজার আগোরা সুপার শপ, মিষ্টি প্রস্তুতকারী প্রতিষ্ঠান বনফুল ও মধুবনকে এ জরিমানা করা হয়।

মেয়াদোত্তীর্ণ দই-দুধ, পঁচা মাছ-মাংস বিক্রির দায়ে আগোরা সুপার শপ মালিককে চার লাখ টাকা, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি এবং পচা সিরকায় মিষ্টি সংরক্ষণের দায়ে বনফুলকে চার লাখ টাকা এবং পঁচা ডিম ও বাসি পামওয়েল দিয়ে কেক ও বিস্কুট তৈরির অভিযোগে মধুবনকে দুই লাখ জরিমানা করা হয়েছে।

র‌্যাব-৭ এর মিডিয়া অফিসার এএসপি মো. মাশকুর রহমান জানান, ভেজাল বিরোধী নিয়মিত অভিযানের অংশ হিসেবে সুপার শপ আগোরা, বনফুল এবং মধুবনে অভিযান চালিয়েছে র‌্যাব। এই সময় মেয়াদোত্তীর্ণ দই-দুধ, পচা মাছ-মাংস বিক্রি, মিষ্টি সংরক্ষণে পচা সিরকা ব্যবহার, মেয়াদোত্তীর্ণ পাম অয়েল ব্যবহারের দায়ে তিনটি প্রতিষ্ঠানকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়। সাধারণ মানুষের জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করতে যারা খাদ্যে ভেজাল দেয় এবং যারা ভেজাল খাদ্য বিক্রি করে তাদের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অভিযানে র‌্যাব-৭ এর চান্দগাঁও ক্যাম্পের কমান্ডার মেজর মেহেদী হাসান, সহকারী পুলিশ সুপার (এএসপি) কাজী মো. তারেক আজিজ, ভোক্তা অধিকার ও বিএসটিআই এর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

 

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি