ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

নওগাঁয় লোকালয়ে হনুমান,উৎসুক জনতা ভীড়

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৯:১৩, ২৫ জুলাই ২০২০

নওগাঁর ধামইরহাট উপজেলার বিভিন্ন এলাকায় দলছুট একটি হনুমান ঘুরতে দেখা গেছে। গত তিনদিন থেকে উপজেলার আড়ানগর ইউনিয়নের গোকুল ও সিংগারুল গ্রামে এই হনুমানটি সর্বত্র বিচরণ করছে। অভুক্ত এ হনুমানকে খাবার দিচ্ছে এলাকাবাসী। 

হনুমানটি একনজর দেখতে বিভিন্ন বয়সী উৎসুক জনতা ভীড় করছে। তবে এখনও কারো কোন ধরণের ক্ষতি করেনি বলে জানা গেছে। বর্তমানে হনুমানটি আড়ানগর এলাকা থেকে সিংগারুল এলাকায় অবস্থান করছে।

এলাকাবাসী জানান, গত বৃহস্পতিবার দুপুরে ফুলবোন খড়শুকনা এলাকা থেকে রাস্তা দিয়ে হেটে হেটে গোকুল গ্রামে প্রবেশ করেন। তবে এটি কোথা থেকে এসেছে কেউ বলতে পারছেন না। আগত বণ্য এই প্রাণীটি ঘুরছে খাবারের উদ্দেশ্যে। কখনো ডালে, কখনো রাস্তায়, কখনো বাড়ির ছাদে এভাবে ছুটে চলছে।

এলাকাবাসী ধারণা করছেন কয়েক দিনের ভারি বৃষ্টিপাতে এটি পাশের সীমান্ত দিয়ে অথবা বৃষ্টিতে ভেসে দল ভেঙে দিশেহারা হয়ে চলে এসেছে। তবে হনুমানটির মধ্যে শান্ত ভাব বিরাজ করায় কারো উপর হামলার ঘটনা ঘটেনি। অনেকে হাত বাড়িয়ে খাবার দিলে খাবার নিয়ে আবারো গাছের ডালে গিয়ে বসতে দেখা গেছে। 

ধামইরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা গণপতি রায় জানান, ইতোমধ্যে হনুমানটি উদ্ধারের জন্য বন বিভাগকে অবগত করা হয়েছে। এছাড়া কেউ যেন প্রাণীটির কোন ধরনের ক্ষতি না করে এজন্য এলাকাবাসীর কাছে অনুরোধ করা হয়েছে।
কেআই/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি