ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

নলছিটিতে মা ইলিশ শিকারের দায়ে ২ জেলের অর্থদণ্ড

নলছিটি (ঝালকাঠি) সংবাদদাতা

প্রকাশিত : ১৭:৩৪, ২ নভেম্বর ২০২০

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ঝালকাঠির নলছিটি উপজেলার সুগন্ধা নদীতে মা ইলিশ শিকারের অপরাধে দুই জেলেকে পাঁচ হাজার টাকা করে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার (২ নভেম্বর) সকাল ৭টার দিকে নলছিটি উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাখাওয়াত হোসেন এ অর্থদণ্ড দেন। 

অর্থদণ্ডপ্রাপ্ত জেলেরা হলেন- উপজেলার মগড় গ্রামের সাদেক মাঝির ছেলে রনি মাঝি (১৮) এবং দপদপিয়ার কুমারখালি গ্রামের মৃত আক্কাস হোসেনের ছেলে মোবারেক হোসেন (৪০)। 

মৎস্য বিভাগ সূত্রে জানা গেছে, নলছিটি উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. সাখাওয়াত হোসেনের নেতৃত্বে মৎস্য বিভাগ পুলিশের সহযোগিতায় সুগন্ধা নদীতে ইলিশ সংরক্ষণ অভিযান পরিচালনা করে। এসময় নদীতে ইলিশ নিধনে লিপ্ত ওই দুই জেলেকে আটক করে অর্থদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত। 

একই সময় ১৫০০ (এক হাজার পাঁচ শত) মিটার কারেন্ট জাল উদ্ধার করা হয়। উদ্ধার করা কারেন্ট জাল জনসম্মুখে নলছিটি ফেরিঘাট এলাকায় পুড়িয়ে ফেলা হয়েছে। 

এদিকে, ইলিশ সংরক্ষণ অভিযান চলাকালে আজ সোমবার পর্যন্ত নলছিটির সুগন্ধা নদীতে ইলিশ মাছ শিকারের দায়ে ১৩ (তের) জন জেলেকে জেল-জরিমানা করা হয়েছে। এদের মধ্যে ৯ জনের কারদণ্ড এবং ৪ জনকে অর্থদণ্ড দেওয়া হয়েছে। এ অভিযানকালে মোট ৮০ হাজার ১০০ মিটার কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ফেলা হয়েছে। 

অভিযানকালে নলছিটি উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা রমণী কান্ত মিস্ত্রি উপস্থিত ছিলেন। তিনি এ তথ্য নিশ্চিত করেছেন। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি