ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

ঘুমধুম সীমান্তে ২ লাখ ইয়াবাসহ ৫ রোহিঙ্গা আটক

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৩৩, ৫ নভেম্বর ২০২০

নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্তে দুই লাখ পিস ইয়াবাসহ ধরা পড়েছে ৫ রোহিঙ্গাসহ ৬ জন। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের রেজুআমতলী আম বাগান এলাকা থেকে এসব ইয়াবাসহ তাদেরকে আটক করে। উদ্ধারকৃত ইয়াবাগুলোর আনুমানিক মূল্য ৬ কোটি টাকা বলে জানিয়েছেন বিজিবি।

আটককৃতরা হলো- উখিয়ার কুতুপালং লম্বাশিয়া-১ রোহিঙ্গা ক্যাম্পের ব্লক-এ এর বাসিন্দা ফকির আহমদের ছেলে মোঃ রহমত উল্লাহ (২৫), মো: নুর আহমদের মোঃ মাহমুদুল হাসান (২১), আব্দুল আলিমের ছেলে মোঃ সেলিম (২২), সোনা আলীর ছেলে মোঃ আমিন (২২), আলী হোসেনের ছেলে মোঃ জিয়াবুল হক (২৬) ও উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের থ্যাইংখালী গ্রামের মীর আহমদের ছেলে মোঃ জয়নাল আবেদীন (২৫)। 

কক্সবাজার বিজিবি ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ জানান, 'মিয়ানমার থেকে একটি ইয়াবার চালান বাংলাদেশে প্রবেশ করছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে নাইক্ষ্যংছড়ি রেজুআমতলী বিওপির সদস্যরা বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউপি’র রেজু আমতলী আমবাগান নামক স্থানে ফাঁদ পেতে থাকে। পরে সকাল আনুমানিক সাড়ে ৮টার দিকে সীমান্ত হতে ৬ জন লোক বাংলাদেশের দিকে আসতে দেখে বিওপির টহল দল তাদেরকে চ্যাঞ্জেল করে।

এসময় তারা দৌড়ে পালানোর চেষ্টা করে। পরে তাদের আটক করে শরীর তল্লাশী করে কোমরে লুঙ্গি ও গামছা মোড়ানো অবস্থায় দুই লাখ ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়। এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনে ব্যবস্থা নেয়া হয়েছে বলে তিনি জানান।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি