ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ট্রাকচাপায় পিষ্ট হলো নাট্যকর্মী কলেজছাত্রের স্বপ্ন

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৯:১৬, ১৭ ফেব্রুয়ারি ২০২১ | আপডেট: ১৯:১৮, ১৭ ফেব্রুয়ারি ২০২১

কলেজ ছাত্র ও নাট্য আন্দোলনের সক্রিয় কর্মী পলাশ হোসেন

কলেজ ছাত্র ও নাট্য আন্দোলনের সক্রিয় কর্মী পলাশ হোসেন

নওগাঁয় ট্রাক চাঁপায় প্রাণ গেল পলাশ হোসেন (২২) নামে এক কলেজ ছাত্র ও নাট্য আন্দোলনের সক্রিয় কর্মীর। বুধবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে নওগাঁর মহাদেবপুর উপজেলার সরস্বতীপুর মোড়ে দুর্ঘটনাটি ঘটে। নিহত পলাশ হোসেন নওগাঁ সদর উপজেলার চকমুক্তার দয়ালের মোড এলাকার আইয়ুব আলীর ছেলে।

জানা গেছে, পত্নীতলা উপজেলার নজিপুর সরকারি কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের অর্নাস প্রথম বর্ষের ছাত্র পলাশ হোসেন বুধবার দুপুরে কলেজের আভ্যন্তরীণ পরীক্ষায় অংশ নিয়ে বাসায় ফিরছিলেন। এসময় ঘটনাস্থলে অজ্ঞাতনামা একটি ট্রাক তাকে চাঁপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে থানায় নেয় পুলিশ।

এদিকে সামাজিক সাংস্কৃতিক সংগঠন একুশে পরিষদ নওগাঁর সাধারণ সম্পাদক এম এম রাসেল বলেন, জীবন যুদ্ধের পাশাপাশি নওগাঁর নাট্য আন্দোলনের সক্রিয় কর্মী ছিলেন পলাশ। ছোটবেলায় আর পাঁচটা শিশুর মতো চোখে স্বপ্ন ছিল পড়াশোনা করার। বাবাকে আর্থিকভাবে সাহায্য করার। কিন্তু পরিস্থিতি ছিল তার প্রতিকূলে। যে সময়টাতে স্কুলের ব্যাগ কাঁধে নিয়ে স্কুলে যাওয়ার কথা, বন্ধুদের সাথে হেসে-খেলে আনন্দে জীবন কাটানোর কথা সে সময়টাতে জীবন সংগ্রামে নেমে পড়তে হয় তাকে। তা আর হলো না। 

মা-বাবা ও ছোট ভাইকে নিয়ে তার সংসার। বাবা এলাকায় ছোট একটি মুদি দোকান করে কোনও রকমে সংসার চালান। ছোট ভাই অন্যের দোকানে চাকুরী করতেন। এই অবস্থায় পলাশ ৭ম শ্রেণিতে পড়ার সময় জড়িয়ে পড়েন নাট্য আন্দোলনে। এসময় সে বিদ্যালয় নাট্যদল করে। পরে মানবাধিকার নাট্য পরিষদের (মানাপ) এর সাথে যুক্ত হয়ে কাজ করেন এবং নওগাঁ পৌর এলাকার মানাপের সাধারণ সম্পাদকেরও দায়িত্ব পালন করেন। পরে যুক্ত হন শিশু বিকাশের সাথে। মৃত্যুর আগ পর্যন্ত নওগাঁর নবনাট্য সংঘের সক্রিয় সদস্য ছিলেন। 

নাট্য আন্দোলনের পাশাপাশি পলাশ ২০১৭ সালে শহরের জনকল্যাণ স্কুল থেকে এসএসসি, ২০১৯ সালে নওগাঁ সরকারি কলেজ থেকে এইচএসসি পাশ করে নজিপুর সরকারি কলেজে হিসাব বিজ্ঞান বিভাগে অনার্সে ভর্তি হন। 

নিহতের পিতা আইয়ুব আলী বলেন, পলাশের স্বপ্ন ছিলো বড় হয়ে ভাল একটা চাকুরী নিয়ে সংসারের হাল ধরবে। তা আর হলো না। তার আগেই ঘাতক ট্রাক তার জীবন কেড়ে নিল। আমি ঘাতক ট্রাকের চালককে দ্রুত বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

এ ব্যাপারে নওগাঁর মহাদেবপুর থানার ওসি জহুরুল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে এবং ঘাতক ট্রাক ও ট্রাকের চালককে আটকের চেষ্টা চলছে।

এদিকে পলাশের এমন মৃত্যুতে একুশে পরিষদ নওগাঁ, মানাবাধিকার নাট্য পরিষদ জেলা শাখাসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন গভীর শোকসহ শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি