ঢাকা, বৃহস্পতিবার   ০৬ অক্টোবর ২০২২

রাজবাড়ীতে আইনজীবী-কর্মচারীদের সংঘর্ষে আহত ৪

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৩৬, ২৯ মার্চ ২০২১

রাজবাড়ী জেলা জজ আদালতের মার্কেট নির্মাণ কাজ বন্ধের দাবিতে আদালত বর্জন করে মানববন্ধন ও সমাবেশ করেছেন আইনজীবীরা। এসময় আদালতের কর্মচারীদের সঙ্গে আইনজীবীদের সংঘর্ষের ঘটনায় ৪ আইনজীবী আহত হন।
 
আজ সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে রাজবাড়ী জেলা বার-এর আইনজীবীরা আদালত বর্জন করে আদালত চত্ত্বরে বিক্ষোভ শেষে বার এসোসিয়েশনের সামনে সমাবেশ করলে এ ঘটনা ঘটে। 

জেলা বার-এর সভাপতি অ্যাড. স্বপন সোম বলেন, সম্পূর্ণ অবৈধভাবে রাজবাড়ী বার-এর জমিতে জেলা ও দায়রা জজ মার্কেট নির্মাণ করছেন। আমরা রাজবাড়ীর আদালতে মামলা করেছি। কিন্তু সে মামলা গ্রহণ  বা রিজেক্ট কোনওটিই করেনি। এ কারণে আমরা রাজবাড়ীর যুগ্ম জেলা জজ আদালত বর্জনের সিদ্ধান্ত নিয়েছি। 

সমাবেশ শেষে আইনজীবীরা মিছিল নিয়ে নির্মাণাধীন মার্কেটের সামনে দিয়ে যাওয়ার সময় জেলা জজ আদালতের কর্মচারীদের সাথে বাকবিতণ্ডা ও কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। উপস্থিত পুলিশ সদস্যরা তাদের নিবৃত্ত করতে ব্যর্থ হয়। সংঘর্ষে জেলা বার এর চার আইনজীবী আহত হয়েছেন।

পরে জেলা বার এসোসিয়েশনের উদ্যোগে জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় আইজনজীবীরা দাবি করেন, জেলা জজ আদালতের চতুর্থ শ্রেণির কর্মচারীরা তাদের ওপর হামলা করেছে। তারা এর দৃষ্টান্তমূলক বিচার এবং অবৈধ মার্কেট নির্মাণ কাজ বন্ধ না হলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলে ঘোষণা দেন। 

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি