ঢাকা, বৃহস্পতিবার   ২১ অক্টোবর ২০২১, || কার্তিক ৫ ১৪২৮

নান্দাইলে স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৫, ৩ এপ্রিল ২০২১ | আপডেট: ২২:১৭, ৩ এপ্রিল ২০২১

ময়মনসিংহ জেলার অন্তর্গত নান্দাইল উপজেলা স্বেচ্ছাসেবক লীগ এর ত্রি- বার্ষিক সম্মেলন আজ ৩ এপ্রিল আড়াইটায় চন্ডীপাশা হাই স্কুল মাঠে অনুষ্ঠিত হয়। 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বিপ্লবী সাধারণ সম্পাদক জননেতা একেএম আফজালুর রহমান বাবু। 

তিনি বলেন, বিশ্ব মানবতার জননী মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে! পদ্মাসেতু, মেট্রোরেল, কর্নফুলী টানেল,রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র সহ মেগা প্রকল্প সমুহ বাস্তবায়নের পথে! অর্থনীতির প্রতিটি সূচকে বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রা দৃশ্যমান। বাংলাদেশ আলোকোজ্জ্বল সমৃদ্ধির পথে দূর্বার গতিতে এগিয়ে চলছে। বৈশ্বিক করোনা মহামারীর শুরু থেকে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নির্দেশে ভয়কে জয় করে সাধারণ মানুষ কে নিরবিচ্ছিন্ন সেবা প্রদান করে আসছে স্বেচ্ছাসেবক লীগ। বর্তমান সময়ে করোনা পরিস্থিতি মাত্রাতিরিক্ত হারে বৃদ্ধি পাচ্ছে। করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতি মহামারী আকারে ছড়িয়ে পড়া রোধে পূর্বের ন্যায়  মানুষের মাঝে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সামাজিক দূরত্ব মেনে চলতে সারাদেশে মাইকিং, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, টেলিহেলথ,অ্যাম্বুলেন্স সার্ভিস, করোনা রোগীর লাশ গোসল, জানাজা,দাফন ও সৎকার করা সহ সকল প্রকার মানবিক সেবা নিয়ে মানুষের পাশে দাঁড়ানোর জন্য স্বেচ্ছাসেবক লীগের সকল পর্যায়ের নেতাকর্মীর প্রতি উদাত্ত  আহবান জানান। 

জাতির পিতার জন্মশতবার্ষিকী ও মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর অনুষ্ঠান চলাকালে মহান স্বাধীনতা দিবসে উগ্র সাম্প্রদায়িক অপশক্তি চক্রের সদস্য হেফাজতে ইসলাম নেতা জুনায়েদ বাবুনগরী ও মামুনুল হক গং দের উস্কানি ও পৃষ্ঠপোষকতায় বাংলাদেশের বিভিন্ন স্থানে ভয়ংকর প্রকৃতির তান্ডবলীলা চালিয়েছে হেফাজত সন্ত্রাসীরা। পবিত্র বায়তুল মোকাররম মসজিদে হামলা ভাংচুর ও অগ্নিসংযোগ করেছে! ব্রাক্ষনবাড়ীয়ায় সরকারি বেসরকারি স্থাপনায় নির্বিচারে হামলা ভাংচুর ও অগ্নিসংযোগ করে ব্যাপক ক্ষতিসাধন করেছে। আওয়ামী লীগও ছাত্রলীগ নেতাদের বাড়ি ঘর জ্বালিয়ে দিয়েছে এবং সীমাহীন নির্যাতনও লুটপাট চালিয়েছে। হিন্দু সম্প্রদায়ের মানুষের বাড়ী ঘর ও মূর্তি ভাংচুর করেছে! জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে আঘাত করেছে। তাদের ভয়ংকর আস্ফালন ও ধৃষ্টতার বিরুদ্ধে সারাদেশে স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা রুখে দাঁড়িয়েছে। সাম্প্রদায়িক অপশক্তি চক্রের উগ্র মৌলবাদী সন্ত্রাসীদের যেকোন মূল্যে প্রতিহত করতে সকল নেতাকর্মীকে সবসময় সজাগ থাকার আহবান জানান এবং  সন্ত্রাসীদের পাওয়া যাবে সেখানেই প্রতিরোধ করার নির্দেশ দেন। 

আরও বক্তব্য রাখেন, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ সদস্য ও স্থানীয় সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহীন, সংগঠনের সহ- সভাপতি মজিবুর রহমান স্বপন, সাংগঠনিক সম্পাদক ফরিদুর রহমান খান ইরান, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় বিষয়ক সম্পাদক মোস্তফা কামাল মনি, কার্যনির্বাহী সদস্য গোলাম রাব্বানী, সৈয়দ এহতেশামুল হক সুমন, উদ্বোধন করেন ময়মনসিংহ জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি অ্যাডঃ এবিএম নুরুজ্জামান খোকন, প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন ময়মনসিংহ জেলা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক উত্তম চক্রবর্তী রকেট, সভাপতিত্ব করেন নান্দাইল উপজেলা স্বেচ্ছাসেবক লীগ আহবায়ক মো. কামরুজ্জামান রিপন উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় জাতীয় পরিষদ সদস্য তানজীর আহমেদ রাজীব, মোখলেছুর রহমান ভাসানী,আরজুনা কবির,টিপু সুলতান, ময়মনসিংহ মহানগর স্বেচ্ছাসেবক লীগ আহবায়ক মোফাখখারুল ইসলাম খোকন,যুগ্ম আহবায়ক শেখ মাসুম, ময়মনসিংহ সদর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি কামরুজ্জামান কাওছার সহ নান্দাইল উপজেলা স্বেচ্ছাসেবক লীগের বিপুল সংখ্যক নেতাকর্মী।
কেআই//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি