ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

রংপুর সিটিতে চলছে ৮শ’ কোটি টাকার নির্মাণ কাজ (ভিডিও)

রংপুর বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১৩:৪৪, ১২ এপ্রিল ২০২১

রংপুর সিটিতে রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট ও বাস টার্মিনালসহ বিভিন্ন অবকাঠামো নির্মাণ কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাদ্দ দেয়া প্রায় ৮শ’ কোটি টাকা ব্যয়ে এই কাজ চলছে। চলতি বছর জুন মাসে কাজ শেষ হলে নগরবাসীর দুর্ভোগ থাকবে না বলছেন সংশ্লিষ্টরা।

করোনা পরিস্থিতিতেও থেমে নেই উন্নয়ন কাজ। এক সময় নগরীর চলাচল অযোগ্য রাস্তাঘাট, ব্যবহার অনুপযোগী কেন্দ্রীয় বাস টার্মিনাল এবং বাইপাস সড়ক না থাকায় যানজট ছিল নিত্যসঙ্গী। নিষ্কাশনের অভাবে জলাবদ্ধতায় সীমাহীন দুর্ভোগ ছিল নগরবাসীর। সে দুর্ভোগ কমাতে দ্রুতগতিতে এগিয়ে চলছে উন্নয়ন কাজ।

স্থানীয়রা জানান, রাস্তাঘাট আগের চেয়ে অনেক ভালো হচ্ছে। উন্নত হচ্ছে ড্রেন। চলাফেরার জন্য আমাদের অনেক সুবিধা হবে। গাড়িঘোড়া স্বাচ্ছন্দে চলতে পারবে।

কর্মকর্তারা বলছেন, চলতি বছর জুন মাসের মধ্যেই সব কাজ শেষ হবে। 

রসিক তত্ত্বাবধায়ক প্রকৌশলী এমদাদ হোসেন বলেন, জাইকার অর্থায়নে উল্লেখযোগ্য হচ্ছে আন্তঃজেলা বাস টার্মিনাল নির্মাণ। দ্বিতীয়ত হচ্ছে পানি সরবরাহ নিশ্চিতকরণের জন্য ওভারহেড ট্যাঙ্ক নির্মাণসহ পাইপলাইন প্রডাকশন টিউবওয়েল নির্মাণ। এছাড়া ব্রিজ, রাস্তা ও ড্রেন নির্মাণ।

মেয়র জানান, সব কাজ শেষ হলে আধুনিক নগরীতে পরিণত হবে রংপুর।

রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, এই কাজটা সম্পন্ন করতে আমাদের টার্গেট হলো জুন মাস পর্যন্ত। ৩০ জুনের মধ্যে এই কাজগুলোর ৯০ ভাগ সম্পন্ন করতে পারি, সেই নিরিখেই কাজগুলো চলমান আছে।

২০১২ সালে ২০১ কিলোমিটার এলাকায় ৩৩টি ওয়ার্ড নিয়ে গঠন করা হয় আয়তনের দিক থেকে দেশের দ্বিতীয় বৃহত্তর রংপুর সিটি করপোরেশন।
দেখুন ভিডিও :

এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি