ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে ঢাকামুখী যাত্রীদের ভিড়

মাদারীপুর প্রতিনিধি

প্রকাশিত : ১২:৫৩, ১৬ মে ২০২১

ঈদ শেষে ঢাকামুখী যাত্রীদের চাপ বাড়ছে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে। ঘাট এলাকায়, ফেরি বা অন্যান্য যানবাহনে উপেক্ষিত হচ্ছে স্বাস্থ্যবিধি। নিরব ভূমিকা পালন করছে প্রশাসন।

ঈদ শেষে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুট দিয়ে কর্মস্থলে ফিরতে শুরু করেছে দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষ। আজ রোববার সকাল থেকেই লোকাল বাস, মিনি ট্রাক, মাইক্রো, থ্রি-হুইলার ও মোটরসাইকেলে চড়ে কয়েকগুণ বেশী ভাড়া দিয়ে বাংলাবাজার ঘাটে আসছে যাত্রীরা। পরে ফেরিতে পাড়ি দিচ্ছে পদ্মা। 

বেলা বাড়ার সাথে সাথে বাড়ছে যাত্রীদের ভিড়। শিমুলিয়া থেকে ফেরী এসে ঘাটে ভেড়ার সাথে সাথে যাত্রীরা ফেরিতে উঠে পড়ায় দেরি হচ্ছে ফেরিতে থাকা গাড়িগুলো আনলোড হতে। এতে শিমুলিয়া থেকে পার হওয়া গাড়ির যাত্রী ও শ্রমিকরা পড়েছে বিপাকে। ঘাট কর্তৃপক্ষ বিষয়টি সামাল দেয়ার চেষ্টা করলেও যাত্রীদের চাপে তা সম্ভব হচ্ছে না। 

তবে এই রুটে ১৬টি ফেরি চলাচল করায় যাত্রীদের পদ্মা পার হতে তেমন কোনও সমস্যা না হলেও ফেরিসহ কোনও যানবাহনে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। ঘাট এলাকায়ও উপেক্ষিত স্বাস্থ্যবিধি। এমনকি স্বাস্থ্যবিধি মানাতে জেলা প্রশাসন বা পুলিশ প্রশাসনকে কোনও ভূমিকা নিতেও দেখা যায়নি।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি