ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

ভাসানচর থেকে পালিয়ে আসা ১৪ রোহিঙ্গা সন্দ্বীপে আটক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০০, ৩১ মে ২০২১ | আপডেট: ১৭:০৮, ৩১ মে ২০২১

ভাসানচর থেকে পালিয়ে কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার সময় সন্দ্বীপের মাইটভাঙ্গা ইউনিয়ন থেকে ১৪ রোহিঙ্গাকে আটক করেছে সন্দ্বীপ থানা পুলিশ। গতকাল রোববার (৩০ মে) সকাল পৌনে ৯টার দিকে পশ্চিম মাইটভাঙ্গা চৌধুরী বাজার এলাকা থেকে তাদের আটক করা হয়।

জানা গেছে, আটক রোহিঙ্গারা দালালের মাধ্যমে শনিবার সন্ধ্যায় ভাসানচর রোহিঙ্গা ক্যাম্প থেকে নৌকা দিয়ে সন্দ্বীপ উপকূলে আসে। তারা সন্দ্বীপ হয়ে কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার জন্য ভাষানচর থেকে পালিয়ে যায়। 

আটককৃত রোহিঙ্গারা হলেন, আয়াতুল করিম (৩০), আশ্রাফ উল্লা (৮), নজিম উল্ল্যাহ (৭), ইয়াসমিন আরা (২৯), সালেখা বেগম (১৪), তাছলিমা (১৬), উম্মে (১৭), মুশফিকা (১৬), মো. সাফায়েত (১৬), অলি উল্লা (১২), মো. আনস (১০), রোজিনা (১৫), শুকতারা (১৫) ও মো. ইমতিয়াজ (১৮)। 

সন্দ্বীপ থানার ওসি বশির আহমেদ খান বলেন, মাইটভাঙ্গা ইউনিয়নের নদীর কূল থেকে আটক রোহিঙ্গাদের থানায় আনা হয়েছে। রোববার সকালে পশ্চিম মাইটভাঙ্গা চৌধুরী বাজারের স্থানীয় বাসিন্দাদের খবরের ভিত্তিতে অভিযান চালিয়ে ১৪ জন রোহিঙ্গাকে আটক করা হয়েছে। তাদের মধ্যে ৮ জন নারী, ৪ জন শিশু ও ২ জন পুরুষ রয়েছে। আটক রোহিঙ্গারা ভাসানচর থেকে নৌকা যোগে সন্দ্বীপে এসেছিল। সন্দ্বীপ থেকে কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার পরিকল্পনা ছিল। তাদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন।

প্রসঙ্গত, গত ১৮ মে ১১ জন রোহিঙ্গাকে সন্দ্বীপের রহমতপুর থেকে আটক করা হয়েছিল।
কেআই//


 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি