ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

আরশিনগর ফিউচার পার্কের অবৈধ স্থাপনা অপসারণে সওজ’র নোটিশ

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশিত : ১১:১৭, ২ জুন ২০২১

চট্টগ্রামের মিরসরাইয়ের মধ্য সোনাপাহাড় এলাকায় সড়ক ও জনপথ (সওজ) বিভাগের সাড়ে ৩ একর জমিতে সম্পূর্ণ অবৈধভাবে গড়ে তোলা আরশিনগর ফিউচার পার্ককে আইনি নোটিশ দিয়েছে সওজ কর্তৃপক্ষ। নোটিশের ৭ দিনের মধ্যে পার্কের সকল অবৈধ স্থাপনা ও মালামাল সরিয়ে নিতে আল্টিমেটাম দেওয়া হয়েছে।
 
সড়ক ও জনপথ (সওজ) কর্তৃক ইস্যুকৃত নোটিশের বর্ণনায় জানা গেছে, ঢাকা-চট্টগ্রাম জাতীয় মহাসড়কের  জনপথ অধিদপ্তরের অধিগ্রহণকৃত ভূমিতে বিনা অনুমতিতে মো: নাছির উদ্দিন দিদার অবৈধভাবে আরশিনগর ফিউচার পার্ক গড়ে তোলেন। এই অবৈধ অবকাঠামো ও মালামাল আগামী ৭ দিনের মধ্যে সরিয়ে নেয়ার জন্য অনুরোধ করা হয়। অন্যথায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হবে।

নোটিশের বিষয়ে আরশিনগর ফিউচার পার্কের কর্ণধার নাছির উদ্দিন দিদার বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দুই পাশে হাজার হাজার অবৈধ স্থাপনা আছে, সেসব ভেঙ্গে ফেলতে পারলে আমারটাও ভাঙ্গা হবে। আমি একা স্থাপনা তৈরি করিনি, অনেকেই সরকারি ভূমিতে স্থাপনা তৈরি করেছে। এছাড়া আমি সড়ক ও জনপথের কাছে জমি পাবো যার মামলা করা আছে আদালতে।

এ বিষয়ে সড়ক ও জনপথ (সওজ) বিভাগের সীতাকুণ্ড উপ-বিভাগীয় প্রকৌশলী রোকন উদ্দিন খালেদ চৌধুরী জানান, ৭ দিনের মধ্যে যদি নিজ থেকে স্থাপনা অপসারণ না করে তাহলে আমরা সার্ভেয়ার দিয়ে ল্যান্ড ডিমার্কিং করবো এবং সেখানে খুঁটি স্থাপন করা হবে। এছাড়া তাকে ফাইনাল নোটিশ করা হবে, ফাইনাল নোটিশ মোতাবেকও যদি স্থাপনা অপসারণ না করে তাহলে আমরা ভেঙ্গে ফেলতে বাধ্য হবো। 

চট্টগ্রাম বিভাগীয় প্রকৌশলী পিন্টু চাকমা জানান, আমরা আইনি প্রক্রিয়ায় আছি। যথাযথ আইনি প্রক্রিয়ার মাধ্যমে সরকারি সম্পত্তির অবৈধ দখলদার মুক্ত করা হবে। সম্পত্তি দখল মুক্ত করার জন্য যা যা প্রয়োজন আমরা সবই সম্পন্ন করবো। 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি