ঢাকা, শনিবার   ১৩ এপ্রিল ২০২৪

মাদারীপুরে লকডাউন বাস্তবায়নে কঠোর প্রশাসন

মাদারীপুর প্রতিনিধি

প্রকাশিত : ১১:০৪, ২৬ জুন ২০২১

মাদারীপুরে লকডাউন বাস্তবায়নে ঘোষণার ৫ম দিনের মাথায় কঠোর হয়েছে পুলিশ ও জেলা প্রশাসন। আইন-শৃঙ্খলা বাহিনী কঠোরভাবে লকডাউন নিয়ন্ত্রণের চেষ্টা করছে। প্রশাসনের পক্ষ থেকেও পরিচালনা করা হচ্ছে ভ্রাম্যমান আদালত।

সরেজমিনে দেখা গেছে, মাদারীপুর পৌরসভার সাথে সমন্বয় করে শহরের প্রবেশ মুখের প্রায় সব সড়কে বাঁশ দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়েছে। যাতে অবাধে যানবাহন চলাচল করতে না পারে। তবে খোলা রাখা হয়েছে মাদারীপুর-শরীয়তপুর আঞ্চলিক সড়ক। 

এদিকে, লকডাউন দেয়ার পরও তা মানার প্রবণতা নেই শহরবাসীর মধ্যে। প্রয়োজনে-অপ্রয়োজনে ঘর থেকে বের হচ্ছে মানুষ। স্বাস্থ্যবিধি মানার কোনও প্রবণতাই দেখা যাচ্ছে না তাদের মধ্যে। অন্যদিকে, জরুরী যানবাহন নিয়ে সীমিত আকারে চলছে ফেরি। কঠোরভাবে লকডাউন নিয়ন্ত্রণের চেষ্টা করছে আইন-শৃঙ্খলা বাহিনী। প্রশাসনের পক্ষ থেকেও পরিচালনা করা হচ্ছে ভ্রাম্যমান আদালত। 

এদিকে, গত ২৪ ঘণ্টায় মাদারীপুরে ২১৩ জনের নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন ৫৪ জন। সংক্রমণের হার ২৫ দশমিক ৩৫ ভাগ। জেলায় মোট মৃত্যুর সংখ্যা ৩১ জন।

জেলায় মোট করোনা ভাইরাস শনাক্ত হয়েছেন ২ হাজার ৬শ’ ৭৮ জন। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২০ হাজার ৬ শ’ ৫৬ জনের। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২ হাজার ৩শ’ ১৩ জন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৩শ’ ৩৪ জন। এর মধ্যে হাসপাতালের আইসোলেশনে ২ জন এবং বাকিরা বাসায় বসে চিকিৎসা নিচ্ছেন বলেই জানিয়েছে জেলা সিভিল সার্জন কার্যালয়।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি