ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

শোক দিবসে বিজিবি শ্রীমঙ্গল সেক্টর কমান্ডারের মানবিক উদ্যোগ

মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১২:৫৬, ১৬ আগস্ট ২০২১

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে নিন্মআয়ের মানুষদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ, সৈনিকদের বঙ্গবন্ধুর ভাষণের অডিও শোনানো, বিভিন্ন কর্মকাণ্ডের ভিডিও প্রদর্শন এবং দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে বিজিবি শ্রীমঙ্গল সেক্টর।

কর্মসূচীর অংশ হিসেবে রোববার (১৫ আগস্ট সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন কর্মসূচী পালন করেন সেক্টরের কর্মকর্তা ও সৈনিকরা।

সকালে শ্রীমঙ্গল বধ্যভূমি একাত্তরে শতাধিক মানুষের মধ্যে চাল, ডাল, তেল, লবণসহ বিভিন্ন রকমের খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন বিজিবি শ্রীমঙ্গল সেক্টর কমান্ডার কর্ণেল তুহিন মোহাম্মদ মাসুদ বিপিএমজি। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পরিচালক মাহফিজুর রহমানসহ অনান্য কর্মকর্তারা।

বিজিবি শ্রীমঙ্গল সেক্টর কমান্ডার কর্ণেল তুহিন মোহাম্মদ মাসুদ বিপিএমজি জানান, বিভিন্ন সময় বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকীতে কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়। কিন্ত এবছর একজন নিন্মআয়ের মানুষ যাতে পুরো পরিবার নিয়ে দুই থেকে তিন দিন খেতে পারেন তাই এ খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচির আয়োজন করা হয়েছে। 
তিনি জানান, শুধু সেক্টরই নয় সেক্টর নিয়ন্ত্রণাধীন অনান্য ব্যাটালিয়ানের মাধ্যমেও এ কার্যক্রম বাস্তবায়ন করা হয়েছে।

এ ছাড়া কর্মসূচীর অংশ হিসেবে সেক্টরের ভিতরে আয়োজন করা হয় কোরআন খতম, বিশেষ মোনাজাত, বঙ্গবন্ধুর ভাষণের অডিও ও ভিডিও সৈনিকদের মধ্যে প্রদর্শনসহ বিভিন্ন কার্যক্রম।

একইসাথে শ্রীমঙ্গল সেক্টরের নিয়ন্ত্রণাধীন ব্যাটালিয়ানগুলোতেও ত্রাণ কার্যক্রমসহ বিভিন্ন কর্মকাণ্ড পালন করা হয়।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি