ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

শ্রমিককে পেটানোর অভিযোগে নাটোরে বাস চলাচল বন্ধ

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ১৩:১৭, ৩০ সেপ্টেম্বর ২০২১

সকল রুটে নাটোর মালিক সমিতির নিয়ন্ত্রনাধীন বাস-মিনিবাস চলাচল বন্ধ করে দিয়েছে মালিক-শ্রমিকরা। বৃহস্পতিবার সকাল থেকে মালিক-শ্রমিকরা তাদের দুইজন শ্রমিককে মারপিট করার প্রতিবাদে এই কর্মসুচি পালন করছে। তবে নাটোরের ওপর দিয়ে অন্য জেলার বাস চলাচল স্বাভাবিক রয়েছে। 

নাটোর পরিবহণ শ্রমিক ইউনিয়েনের দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম অভিযোগ করে বলেন, “বুধবার রাতে সিংড়ার সেরকোল এলাকায় স্থানীয় মালিক-শ্রমিকরা আরপি রোকেয়া পরিবহন নামে নাটোর মালিক সমিতির একটি বাসের চালক জাহাঙ্গীর ও সুপার ভাইজার শরিফুলকে মারপিট করে। তাদের দুইজনকে নাটোর সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনার প্রতিবাদে ও প্রশাসনের দৃষ্টি আকর্ষণ সহ বিচার দাবীতে কর্মবিরতী হিসেবে এই প্রতিকী ধর্মঘট করছে শ্রমিকরা।”

তিনি জানান, আগামী ২৪ ঘন্টার মধ্যে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া না হলে শুক্র অথবা শনিবার থেকে আন্তজেলা রুটে বাস ধর্মঘট ডাকতে বাধ্য হবে তারা। তাদের এই কর্মসুচীর সঙ্গে নাটোরের বাস-মিনিবাস মালিক সমিতি একাত্মতা ঘোষণা করেছে।

তবে এই অভিযোগকে ভিত্তিহীন দাবী করেছেন সিংড়াস্থ জেলা মোটর মালিক সমিতির সাধারণ সম্পাদক হাসান আলী। তিনি এই প্রতিবেদককে বলেন, নাটোরের মালিক-শ্রমিকরা  নিজেরাই গণ্ডগোল করে সিংড়ার ওপর দায় চাপাচ্ছে। গত দু’দিনে এধরণের মারপিটের কোন ঘটনা সিংড়া উপজেলায় ঘটেনি। হঠাৎ করেই নাটোর সমিতির গাড়ি সিংড়া এলাকায় পাঠিয়ে জোর করে যাত্রি পরিবহন করতে চায়। স্থানীয় মালিক শ্রমিকরা গাড়ি চলাচলের সময় করে দিলে তারা না মেনে অযথা বিরোধ সৃষ্টি করে। তারা জনগনকে দুর্ভোগে ফেলতে পুর্ব ঘোষণা ছাড়াই এধরণের হঠকারি কর্মসুচী দিয়েছে। নাটোর সমিতির সঙ্গে তাদের কোন ধরণের বিরোধ নেই। অথবা কাউকে মারপিট করা হয়নি। মিথ্যা ঘটনা সাজিয়ে প্রচার করে বিশৃংখলা সৃষ্টির পায়তারা করছে তারা।

নাটোর বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি লক্ষণ পোদ্দার বলেন, নাটোরের দুই শ্রমিককে রাতে মারপিট করায় শ্রমিকদের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। সিংড়ার কথিত মোটর মালিক সমিতির নেতৃবৃন্দের নির্দেশ ও উপস্থিতিতে আরপি রোকেয়া পরিবহন বাসের চালক ও সুপারভাইজারকে বেধড়ক মারপিট করা হয়। প্রশাসনের পক্ষ থেকে এব্যাপারে ব্যবস্থা না নেওয়া হলে বাস ধর্মঘটের ডাক দেওয়া হতে পারে।

নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, “নাটোর ও সিংড়া সমিতির মধ্যে আগে থেকেই বিরোধ ছিল। গত কয়েকদিন থেকে নতুন করে সৃষ্ট বিরোধ নিরসনের চেষ্টা চলছে। তবে কাউকে মারপিট করার কোন অভিযোগ করেননি কেউ।”
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি