ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

পুলিশ মেসে ধর্ষণ: তরুণীর জবানবন্দি,পুলিশ সদস্য প্রত্যাহার

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ২৩:১৩, ৮ জানুয়ারি ২০২২

নোয়াখালীর সুধরাম থানা-সংলগ্ন ট্রাফিক পুলিশের মেসে ধর্ষণের শিকার হওয়া সেই নারী (২৩) আদালতে ২২ ধারার জবানবন্দি দিয়েছেন। জবানবন্দিতে তিনি ঘটনার বর্ণনা দিয়েছেন। এদিকে ওই ঘটনায় গ্রেপ্তারকৃত অভিযুক্ত ট্রাফিক পুলিশের কনস্টেবল মুকবুল হোসেনকে প্রত্যাহার করা হয়েছে। বিষয়টি তদন্তের জন্য জেলা পুলিশের পক্ষ থেকে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

শনিবার বিকেলে নোয়াখালীর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ওই নারীর জবানবন্দি রেকর্ড করেন বিচারক নুর জাহান। এ দিকে সেই নারী রাজি না হওয়ায় তার ডাক্তারি পরীক্ষা করা হয়নি বলে বিষয়টি নিশ্চিত করেছেন নোয়াখালী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) সৈয়দ মহিউদ্দিন আব্দুল আজিম। তিনি বলেন, একটি আবেদনে ওই নারী ধর্ষণের ঘটনায় ডাক্তারি পরীক্ষার আলামত দিতে অস্বীকৃতি জানিয়েছেন। 

মামলার তদন্তকারী কর্মকর্তা ও সুধারাম মডেল থানার পরিদর্শক (অপারেশন) মো. মিজানুর রহমান পাঠান বলেন, ধর্ষণের শিকার তরুণীকে ডাক্তারি পরীক্ষার জন্য হাসপাতালে নেওয়া হলেও তিনি নমুনা দিতে রাজি হননি। তাই পরীক্ষা করা সম্ভব হয়নি। শনিবার বিকেলে আদালতে ২২ ধারায় জবানবন্দি দিয়েছেন তিনি। রোববার সকালে তাকে ডিএনএ পরীক্ষার জন্য ঢাকা নেওয়া হবে।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার বিকেলে ট্রাফিক পুলিশের কনস্টেবল মুকবুল হোসেন তাদের মেসের বাবুর্চির কক্ষে ওই নারীকে ধর্ষণ করে। এ ঘটনায় সহযোগী ছিলেন তিনজন। ঘটনায় ওই নারীর মা বাদী হয়ে সুধারাম থানায় মুকবুল হোসেনসহ চারজনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।পরবর্তীতে পুলিশ অভিযান চালিয়ে চার আসামিকেই গ্রেপ্তার করে। বর্তমানে আসামীরা সবাই জেলা কারাগারে রয়েছে।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি