ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

সেতু তো নয়, যেন মরণ ফাঁদ 

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১৪:২০, ২০ ফেব্রুয়ারি ২০২২ | আপডেট: ১৪:২৬, ২০ ফেব্রুয়ারি ২০২২

যশোরের শার্শার একটি সেতু মরণ ফাঁদে পরিণত হয়েছে। ভাঙাচোরা ও জরাজীর্ণ অবয়ব নিয়ে দীর্ঘ ৩ বছর পার করলেও মেরামতের উদ্যোগ নেয়নি কর্তৃপক্ষ। ফলে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। পড়ে গিয়ে পঙ্গু হচ্ছেন পথচারীরা। 

উপজেলার বাগআঁচড়া ইউনিয়নের জামতলা বাজার থেকে বালুন্ডা সড়কের মাঝামাঝি সংলগ্ন সেতুটি দীর্ঘদিন ধরে ভেঙে পড়ে আছে।

এর ফলে এলাকার জনসাধারণসহ পথচারীদের ভোগান্তি বেড়েই চলছে। তিন বছর আগে ব্রিজের একটি অংশ ভেঙে যাওয়ার ফলে ভারি কোন যানবাহন চলাচল করতে পারছে না। ভ্যানসহ ছোট যানবাহন চলাচলেও হচ্ছে সমস্যা।

সেতুটির এক অংশ ভেঙে পড়ার পাশাপাশি পুরোটাই নিচের দিকে বাঁকা হয়ে ঝুঁলে পড়েছে। এ অবস্থায় যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছেন এলাকাবাসী। অতি দ্রুত সেতুটি সংস্কার করে পথচলা সুগম করার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করেন স্থানীয়রা।

পথচারীরা জানান, এই সড়কে চলাচলকারী অনেকেই আজ পঙ্গু। ব্রিজ পেরিয়ে যাওয়ার আগেই প্রতিনিয়ত নিচে পড়ছে মানুষ। ভেঙে চুরে বিকল হয়ে পড়ছে চলাচলকারী যানবাহন।

সেতুটি দ্রুত সংস্কারের বিষয়ে আশ্বস্ত করেছেন স্থানীয় জনপ্রতিনিধি এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা। 

বাগআঁচড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল খালেক বলেন, "উপজেলা নির্বাহী অফিসার ও প্রকৌশলী কর্মকর্তাদের কাছে সংস্কারের দাবি করেছিলাম। ব্রীজটি দ্রুত সংস্কারের আশ্বাস দিয়েছে উপজেলা প্রশাসন।"

শার্শা উপজেলা প্রকৌশলী এম এম মামুন হাসান বলেন, "জামতলা বাজার থেকে পুটখালি সড়কের একটি ব্রীজের স্লাব ভেঙে ঝুঁকিপূর্ণ অবস্থায় আছে। এটা দ্রুত সংস্কারের জন্য টেন্ডার প্রক্রিয়াধীন আছে। দ্রুত কাজ শুরু হবে। আশা করছি, জনগণের ভোগান্তি লাঘব হবে।"

উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা বলেন, "ব্রীজ দ্রুত সংস্কার করে যান ও পথচারী চলাচল স্বাভাবিক করা যায় সে ব্যাপারে পদক্ষেপ নেওয়ার কথা বলা হয়েছে।"

শুধু আশ্বাস নয়, দীর্ঘদিনের ভাঙাচোরা ও জরাজীর্ণ সেতুটি দ্রুত সংস্কারের দাবি সচেতন মহলের।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি