ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ভাসানচর থেকে পালানো ৮ রোহিঙ্গা আটক

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১২:১৫, ১৫ এপ্রিল ২০২২

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার আশ্রয়ণ প্রকল্প থেকে পালিয়ে যাওয়ার সময় সুবর্ণচরে ৮ রোহিঙ্গাকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় লোকজন। এদের মধ্যে ২ জন পুরুষ, ৫ জন নারী ও এক শিশু রয়েছে।

বৃহস্পতিবার রাত ৯টার দিকে তাদের আটক করা হয়। আটককৃত রোহিঙ্গারা হচ্ছেন, ভাসানচর আশ্রয়ণের ৮৬নং ক্লাস্টারের আবদুল আলিমের ছেলে আনোয়ার ফারুক (২০), একই ক্লাস্টারের ইয়াছিনের ছেলে মো. হাসান (২০), মো. ইয়াছিনের মেয়ে সানজিদা বেগম (১৭), হাফেজ উল্যাহর মেয়ে হাফিজা বেগম (১৭), মো. ওসমানের স্ত্রী দীল কায়েস (১৬), আবদুল কাদেরের মেয়ে রাশিদা (১৮), ১১নং ক্লাস্টারের আবদুস ছালামের স্ত্রী রিজিয়া বেগম (২৪) এবং তার ছেলে মো. রফিক (৮)।

জানা গেছে, গত বুধবার রাতে অজ্ঞাত এক ব্যক্তির বোটে করে ভাসানচর থেকে পালিয়ে সুবর্ণচর আসে আটককৃত রোহিঙ্গারা। বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে মোহাম্মদপুর ইউনিয়নের চর নোমান গ্রামে দীর্ঘসময় ধরে সন্দেহজনক ঘোরাফেরা করায় স্থানীয়দের সন্দেহ হয়। পরে স্থানীয় চৌকিদারসহ চেয়ারম্যানের সহায়তায় তাদেরকে আটক করে রাতে থানায় হস্তান্তর করা হয়।

চরজব্বার থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কাজী মোহাম্মদ সুলতান আজহার উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, “আটককৃত রোহিঙ্গাদের থানায় রাখা হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের পরামর্শে তাদের পুনঃরায় ভাসানচরে স্থানান্তর করা হবে।”
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি