ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

নিরাপদ নৌ রুটের দাবিতে রাজধানীতে সন্দ্বীপবাসীর মানববন্ধন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৯, ২৩ এপ্রিল ২০২২ | আপডেট: ১৬:৪১, ২৩ এপ্রিল ২০২২

চট্টগ্রামের সন্দ্বীপে কুমিরা-গুপ্তছড়া নৌরুটে গত ২০ এপ্রিল স্পিডবোট ডুবিতে ৪ শিশুর মৃত্যুর প্রতিবাদ, জড়িতদের শাস্তি, জেলা পরিষদ সিন্ডিকেট থেকে ঘাট পুনরুদ্ধার ও নিরাপদ নৌ রুটের দাবিতে ঢাকাস্থ সন্দ্বীপবাসীর মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৩ এপ্রিল) ঢাকা প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। সন্দ্বীপ ডেভেলপমেন্ট ফোরাম ঢাকা'র সভাপতি নুরুল আক্তারের সভাপতিত্বে এতে অংশগ্রহণ করেন শতাধিক সন্দ্বীপবাসী।

ব্যাংকার তাহের আহমেদ চৌধূরী বাদলের উপস্থাপনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, বিশিষ্ট শিক্ষাবিদ সমাজসেবক ও নারীনেত্রী ডক্টর সালেহা কাদের, ইঞ্জিনিয়ার আবদুল হান্নান, সালেহা বেগম, সাংবাদিক কাজী ইফতেখারুল আলম তারেক, নারীনেত্রী দিলরুবা সফিক, সন্দ্বীপ নদী সিকস্তি পুনর্বাসন সমিতির সদস্য সচিব মনিরুল হুদা বাবন, মাইনুর রহমান, আমিনুর রসূল বাবুল, অধ্যাপক দিদারুল আলম, সাংবাদিক শাহাদাৎ আশরাফ, শিল্পপতি মোস্তানছের বিল্লাহ প্রমুখ। 

বক্তারা মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলেন, প্রতিবছর সন্দ্বীপবাসী নৌ দুর্ঘটনা ও সীমাহীন দুর্ভোগের শিকার হন। এসময় বর্ষা মৌসুমে দুর্ঘটনা নিরসনে কুমিরা-গুপ্তছড়া ঘাটে ভাসমান পন্টুন দিয়ে জাহাজ থেকে যাত্রী ওঠানামার সুব্যবস্থা করার দাবি জানান বক্তারা। 

বক্তারা আরো বলেন, অবিলম্বে জেলা পরিষদের সিন্ডিকেট থেকে ঘাটকে উদ্ধার করে সরকারি বিআইডব্লিটিএ'র নিকট হস্তান্তর এবং নৌ দুর্ঘটনার সঙ্গে যুক্তদের আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করতে হবে। 

সন্দ্বীপ ডেভেলপমেন্ট ফোরাম ঢাকা, সন্দ্বীপ সমাজ উত্তরা, বৃহত্তর মিরপুর সন্দ্বীপ সমাজ ঢাকা, সন্দ্বীপ নদী সিকস্তি পুনর্গঠন সমিতি, সন্দ্বীপ স্টুডেন্ট ফোরাম ঢাকা, সোনালী মিডিয়া ফোরাম, সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশন, সন্দ্বীপ বিমানবন্দর বাস্তবায়ন পরিষদের অংশগ্রহণে এই মানববন্ধন থেকে পাঁচ দফা কর্মসূচি ঘোষণা করা হয়।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি