ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বরিশালে সড়ক দুর্ঘটনা: চালকের বিরুদ্ধে মামলা, মাঠে তদন্ত কমিটি

বরিশাল প্রতিনিধি

প্রকাশিত : ১৫:১৮, ৩০ মে ২০২২

বরিশাল-ঢাকা মহাড়কের উজিরপুরে রোববারের মর্মান্তিক দুর্ঘটনার কারণ অনুসন্ধানে কাজ শুরু করেছে জেলা প্রশাসনের তদন্ত কমিটি। অন্যদিকে বাসচালক আরিফ খানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। এছাড়া দুর্ঘটনা কবলিত বাস মালিকের পরিচয়ও পাওয়া গেছে। 

বাসচালক আরিফ খান বরিশালের বাকেরগঞ্জ উপজেলার বোয়ালিয়ার মানিক খানের ছেলে। আর যমুনা লাইন পরিবহন নামের বাসটির মালিক ফরিদপুরের ভাঙ্গা উপজেলার মো. ফারুক আহমেদ।

এর আগে রোববার বরিশাল-ঢাকা মহাসড়কের উজিরপুরের বামরাইলে যমুনা লাইন পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লাগলে ১০ জনের মৃত্যু হয়; আহত হন ২০ যাত্রী।

এদিনই ঘটনা তদন্তে বরিশাল অতিরিক্তি জেলা ম্যাজিস্ট্রেট রকিবুর রহমান খানকে আহ্বায়ক করে তিন সদস্যের কমিটি গঠন করে জেলা প্রশাসন।

এদিকে দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের প্রত্যেক পরিবারকে ২০ হাজার টাকা করে সাহায্য দেয়ার ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন।

নিহতদের লাশ গতকাল রাতে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন উজিরপুর থানার ওসি আর্শাদ আলী।

তিনি জানান, রোববার (২৯ মে) ভোর সাড়ে ৫টার দিকে উজিরপুরের বামরাইল-সানুহারের মধ্য এলাকায় যাত্রীবাহী যমুনা লাইন নামে পরিবহনটি নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে সজোরে ধাক্কা খায়। এতে শিশুসহ ১০ জন নিহত হন; আহত হয়েছেন ২০ জন। এ ঘটনায় জেলা পুলিশ একটি সাধারণ ডায়েরি (জিডি) এবং হাইওয়ে পুলিশ একটি মামলা করেছে।

ওসি আরও জানান, দুর্ঘটনায় নিহতদের মধ্যে ৯ জনের পরিচয় পাওয়া গেছে এবং তাদের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। আরেকজনের পরিচয় না পাওয়ায় তার মরদেহ বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রয়েছে।

নিহতদের মধ্যে পরিচয় পাওয়া ৯ জন হলেন- ঝালকাঠি সদরের নেয়ড়ী এলাকার মনির হোসেন হাওলাদারের ছেলে আরাফাত হোসেন হাওলাদার (৯), পিরোজপুরের মঠবাড়িয়ার উত্তর ভেচকির কুদ্দুস আকনের ছেলে নজরুল ইসলাম আকন (৩৫), ভেচকির রাকিব আকনের স্ত্রী তাজনেয়ারা বেগম (২০), বরগুনার বেতাগীর কাজিরবাদের মোবারক আলী বেপারীর ছেলে হালিম মিয়া (৩১), ফরিদপুরের নগরকান্দার সুতারকান্দার প্রয়াত আওলাদ আলীর ছেলে সেন্টু মোল্লা (৫০), বরিশালের বাকেরগঞ্জের সুন্দরকাঠি গ্রামের প্রয়াতত আবুল কাশেম হাওলাদারের ছেলে রমজান হাওলাদার (৩৮), বরগুনার কেওড়াবুনিয়ার আ. কুদ্দুস হাওলাদারের ছেলে ইমরান হাওলাদার (২৬), পটুয়াখালীর গলাচিপার মীরেরহাওলার তাজেম আলী বেপারীর ছেলে রেজা চোকদার (২৩) ও বরিশালের উজিরপুরের মুণ্ডপাশা গ্রামের মনোরঞ্জন শীলের ছেলে মাধব শীল (৪৫)।

আরএমএ//এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি