ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

পলায়নকালে দালালসহ ৫ রোহিঙ্গা আটক

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৬:০৪, ৩ জুন ২০২২

হাতিয়ার ভাসানচর আশ্রয়ণ প্রকল্প

হাতিয়ার ভাসানচর আশ্রয়ণ প্রকল্প

নোয়াখালীর হাতিয়ার ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে দালালের মাধ্যমে পালানোর সময় সুবর্ণচরের মোহাম্মদপুর ইউনিয়নে স্থানীয়দের হাতে এক দালাল ও ৫ রোহিঙ্গা যুবক আটক হয়েছে। পরে আটককৃত দালালসহ রোহিঙ্গা যুবকদের পুলিশে সোপর্দ করা হয়।

শুক্রবার সকালে আটককৃত দালালকে মানব পাচার আইনে ভাসানচর থানায় দায়ের করা একটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে প্রেরণ করা হয়। রোহিঙ্গাদের ভাসানচর আশ্রয়ণে ফেরত পাঠানোর কাজ প্রক্রিয়াধীন।

আটকৃকত দালাল মোহাম্মদপুর ইউনিয়নের চর মোজাম্মেল গ্রামের আবদুল হাশেমের ছেলে জসিম উদ্দিন (২৮)।

আটককৃত রোহিঙ্গারা হচ্ছেন- ভাসানচর আশ্রয়ণের ৮৫নং ক্লাস্টারের নুরুল আলমের ছেলে ইলিয়াস (২৬), ৬৪নং ক্লাস্টারের আমান উল্যার ছেলে হাফিজ উল্যা (২২), ৫৯ ক্লাস্টারের মো. হাছানের ছেলে ইলিয়াছ (২৭), ৭৩নং ক্লাস্টারের অলি মোল্লার ছেলে আবু রায়হান (২১) এবং ৮৬নং ক্লাস্টারের নুরুল ইসলামের ছেলে জাহাঙ্গীর আলম (২৭)। 

স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যায় সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের আক্তার মিয়ার হাট এলাকায় ঘোরাঘুরি করছিল কয়েকজন যুবক। বিষয়টি স্থানীয়দের সন্দেহ হলে তাদেরকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তারা নিজেদেরকে রোহিঙ্গা বলে স্বীকার করে। এসময় তাদের সাথে থাকা দালাল জসিম উদ্দিনকে আটক করা হয়। পরে রাতে ছনখোলা পুলিশ ক্যাম্পের মাধ্যমে তাদেরকে চরজব্বার থানায় হস্তান্তর করা হয়।

চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়াউল হক বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত রোহিঙ্গারা স্বীকার করেছে যে, টাকার বিনিময়ে দালাল জসিমের মাধ্যমে তারা ভাসানচর থেকে কক্সবাজার যাওয়ার উদ্দেশ্যে সুবর্ণচর আসে। ভাসানচর থেকে সুবর্ণচরের বোয়ালখালি ঘাট পার হয়ে সেখান থেকে তাদের সীতাকুণ্ড নামিয়ে দেয়ার কথা ছিল।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি