ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

নুহাশপল্লীতে হুমায়ূন আহমেদের কবরে ফুলেল শ্রদ্ধা

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত : ১৫:০১, ১৯ জুলাই ২০২২

নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ১০ম মৃত্যুবার্ষিকী। প্রতিবারের মতো এবারও হুমায়ূন পরিবার, তাঁর ভক্ত, কবি, লেখক আর নাট্যজনেরা ফুল হাতে শ্রদ্ধা জানাতে ভিড় করেন নুহাশপল্লীর লিচু তলায়। নন্দিত লেখকের প্রিয় চরিত্র হলুদ পাঞ্জাবিতে হিমু এবং নীল শাড়িতে রূপা সেজে আসেন ভক্ত ও পাঠকেরা।

মঙ্গলবার (১৯ জুলাই) সকালে দুই পুত্র নিনিত ও নিষাদ হুমায়ূনের উপস্থিতিতে লেখকের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান স্ত্রী মেহের আফরোজ শাওন। 

এসময় হুমায়ূন আহমেদের প্রকাশক, শুভানুধ্যায়ী ও ভক্তরা উপস্থিত ছিলেন। লেখকের আত্মার শান্তি কামনায় প্রার্থনা করা হয়। আয়োজন করা হয় কোরআনখানি ও মিলাদ মাহফিল। 

হুমায়ূন আহমেদের আঁকা ছবি দিয়ে জাদুঘর নির্মাণ ও সরকার উদ্যোগ নিলে নিজেদের জমি দিয়ে ক্যান্সার হাসপাতাল গড়ার কথা বলেন লেখকের স্ত্রী মেহের আফরোজ শাওন। 

হুমায়ূন আহমেদ তাঁর সৃষ্টিশীলতার মধ্যে বেঁচে থাকবেন বলে জানান লেখকের প্রকাশকেরা।

কবর জিয়ারত শেষ মেহের আফরোজ শাওন গণমাধ্যমকে হুমায়ূনের স্বপ্ন এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় পুনর্ব্যক্ত করেন। হুমায়ূন আহমেদের আঁকা ছবি দিয়ে জাদুঘর নির্মাণের কথা জানান। সরকার উদ্যোগ নিলে নিজেদের জমি দিয়ে ক্যান্সার হাসপাতাল গড়ার কথাও বলেন শাওন।

১৯৪৮ সালের ১৩ নভেম্বর নেত্রকোনার কেন্দুয়া উপজেলার কুতুবপুর গ্রামে জম্মগ্রহণ করেন নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ। তার বাবা ফয়েজুর রহমান ও মা আয়েশা ফয়েজ। 

২০১২ সালে ১৯ জুলাই মরণ ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে নিউইয়র্কের একটি হাসপাতালে মারা যান হুমায়ূন আহমেদ। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি