ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

সাগর উত্তাল, বৈরী আবহাওয়ায় জনজীবন স্থবির

বরগুনা প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৫৯, ১২ সেপ্টেম্বর ২০২২

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে বরগুনায় বৈরী আবহাওয়া বিরাজ করছে। একইসঙ্গে গভীর সমুদ্র উত্তাল রয়েছে। বরগুনায় বৈরী আবহাওয়ার কারণে জনজীবন স্থবির হয়ে পড়েছে।

শনিবার (১০ সেপ্টেম্বর) থেকে আজ সোমবার (১২ সেপ্টেম্বর) দুপুর ৩টা পর্যন্ত বরগুনায় বৃষ্টিপাত এবং ঝড়ো হাওয়া বয়ে যাচ্ছে। মেঘের দাপটে মেলেনি সূর্যের দেখা। একই সঙ্গে পূর্ণিমার প্রভাবে বিষখালী ও পায়রা নদীতে পানি বেড়ে বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

রিকশা চালক মো. রুবেল বলেন, বৃষ্টির কারণে আমাদের মত নিম্ন আয়ের মানুষের বেশি ক্ষতি হচ্ছে। গত দুদিন ধরে রাস্তায় বের হতে না পারায় এক প্রকার কর্মহীন হয়ে পড়েছি আমরা।

বালিয়াতলী এলাকার আহসান হাবিব বলেন, এ এলাকার ভেরি বাঁধ ঝুঁকিতে আছে। বৃষ্টি ও উঁচু জোয়ারে মানুষ আতংকে আছে।

ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, আবহাওয়ার সতর্ক বার্তা পেয়েই জেলেদের জানানো হয়েছে। তারা নিরাপদ আশ্রয়ে ফিরে আসছে এবং ফিরে আসা জেলেরা জানিয়েছে সাগর উত্তাল রয়েছে।

কোস্ট গার্ডের স্টাফ অফিসার (অপারেশন) বিএন লে. মোহাম্মদ হাসান মেহেদী জানান, আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। সেই সঙ্গে তাদের গভীর সাগরে বিচরণ না করতে বলা হয়েছে। কোস্টগার্ডের পক্ষ থেকে বিভিন্ন স্থানে গিয়ে মাইকিং ও সতর্কবার্তা দেওয়া হচ্ছে।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি