ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

রোহিঙ্গা বোঝাই ট্রলার ডুবি: আরও এক শিশুর মরদেহ উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১০:৩৩, ৫ অক্টোবর ২০২২ | আপডেট: ১০:৩৫, ৫ অক্টোবর ২০২২

কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গা বোঝাই ট্রলার ডুবির ঘটনায় আরও এক শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এনিয়ে এ ঘটনায় ৪ জনের লাশ উদ্ধার করা হলো।

মঙ্গলবার রাতে কক্সবাজারের উখিয়ার মনখালী সমুদ্র সৈকত থেকে শিশুটির মৃতদেহ উদ্ধার করা হয়। 

পুলিশ জানিয়েছেন, রাতে সাগরের জোয়ারের পানিতে ভেসে কূলে ভিড়লে মৃতদেহটি উদ্ধার করা হয়। 

উখিয়ার ইনানী পুলিশ ফাঁড়ির এসআই সাইদুল রহমান জানান, ‘রাতে উখিয়ার মনখালী সমুদ্র সৈকতে এক শিশুর মরদেহ ভেসে আসার খবর দেয় স্থানীয়রা। পরে ঘটনাস্থল থেকে এক শিশুর মৃতদেহ উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া মৃতদেহটি টেকনাফ শামলাপুর পুলিশকে হস্তান্তর করা হয়েছে। ওই শিশুর বয়স আনুমানিক ৩ থেকে ৫ বছর।’

এর আগে মঙ্গলবার দুপুরে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের হলবনিয়ায় এলাকায় সমুদ্র সৈকতে ট্রলার ডুবির ঘটনায় তিন নারীর লাশ ভেসে আসে। তারা হলেন উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প-৪ এর তৈয়বা খাতুন (১৮), কিসমত আরা (১৭) ও ক্যাম্প-১৮’র উম্মে সালমা (১৮)। 

উক্ত ঘটনায় হলবনিয়া সমুদ্র সৈকতে কয়েক দফায় ৪৫ জন জীবিত উদ্ধার করা হয়। এর মধ্যে রোহিঙ্গা ৩৩ জন পুরুষ, ৮ জন নারী। এছাড়া ৪ জন বাংলাদেশিও রয়েছেন।

উদ্ধারকৃতরা জানান, বিভিন্ন অংকের টাকা পরিশোধ আবার অনেকে পৌঁছে টাকা দেয়ার শর্তে দালালের মাধ্যমে মালয়েশিয়ায় যাত্রা করেছিলেন তারা। কিন্তু অতিরিক্ত সংখ্যক মানুষ তুলে মাঝ সাগরে অপেক্ষামান জাহাজে নিয়ে যাওয়ার সময় ট্রলারটি ডুবি যায়।

এএইচ


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি