ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

সচিবের সঙ্গে দুর্ব্যবহার, বন্দরের দুই কর্মচারী বরখাস্ত

মোংলা প্রতিনিধি 

প্রকাশিত : ১২:৪৭, ২১ নভেম্বর ২০২২

মোংলা বন্দর কর্তৃপক্ষের সচিবের সঙ্গে অসাদাচরণ ও দুর্ব্যবহার করায় দুই কর্মচারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

রোববার (২০ নভেম্বর) দুপুরে বন্দর কর্তৃপক্ষের পরিচালক (প্রশাসন) তাদের সাময়িক বরখাস্ত করেন।

বরখাস্তকৃত কর্মচারীরা হলেন বন্দর কর্তৃপক্ষের পানির জাহাজ ‘এম এভি তৃষ্ণার’ ড্রাইভার মোঃ কামাল হোসেন এবং হারবার বিভাগের টোপাস (জাহাজ পরিছন্নকর্মী) মিখাইল মণ্ডল। 

এর আগে গত ৯ নভেম্বর বরখাস্তকৃত ওই দুই কর্মচারীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে বন্দর চেয়ারম্যান রিয়ার এ্যাডমিরাল মোহাম্মদ মূসা বরাবর লিখত অভিযোগ করেন বন্দর কর্তৃপক্ষের সচিব। অভিযোগে তিনি উল্লেখ করেন, গত ৮ নভেম্বর বন্দরের গুরুত্বপূর্ণ কাজ শেষে হিরণ পয়েন্ট থেকে ফিরে আসার সময় জেটিতে নোঙ্গর করা এম ভি তৃষ্ণা জাহাজে আসেন। এরপর জাহাজে থাকা টোপাস মিখাইল মণ্ডল চরম উত্তেজিত হয়ে তার সঙ্গে দুর্ব্যবহার করেন। 

নিজেকে বন্দর কর্তৃপক্ষের সচিব পরিচয় দেওয়ার পরও তিনি আরও ক্ষিপ্ত হন। এসময় তার পাশে ছিলেন তৃষ্ণা জাহাজের ড্রাইভার মোঃ কামাল হোসেন। তিনি এ ঘটনার প্রতিবাদ না করে তাকে উস্কে দেন। 

এই ঘটনায় সন্মান ক্ষুন্ন হওয়ায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ায় জন্য অভিযোগ দেন সচিব। 

মোংলা বন্দর কর্তৃপক্ষের পরিচালক (প্রশাসন) মোঃ শাহীনুর আলম এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘বরখাস্তকৃত কর্মচারী কামাল এবং মিখাইলের বিরুদ্ধে বিভাগীয় মামলার প্রস্তুতি চলছে। এরপর তাদের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

এর আগে সচিবের অভিযোগের প্রেক্ষিতে এম ভি তৃষ্ণা জাহাজের মাষ্টার, লস্কর ইনচার্জ, লস্কর এবং আনসারদের সঙ্গে কথা বলে এ ঘটনার সত্যতা পান শাহীনুর আলম। 

বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান দেশের বাইরে থাকায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিলম্ব হয়েছে বলেও জানান তিনি।

এএইচ


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি