ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

৩ লাখ টাকা মুক্তিপণে ফিরল অপহৃত ৬ রোহিঙ্গা

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ২১:০২, ১৪ জানুয়ারি ২০২৩

কক্সবাজারের টেকনাফে স্থানীয় ৪ কৃষক অপহরণের পর সাড়ে ১৩ লাখ টাকা দিয়ে ফেরার কিছুদিন যেতে না যেতেই এবার ৬ রোহিঙ্গা শরণার্থীকে অপহরণ করে ৩ লাখ টাকা মুক্তিপণ আদায় করেছে অজ্ঞাত দুর্বৃত্তদল।

শনিবার বিকেল সাড়ে তিনটার দিকে এসব রোহিঙ্গারা নিজ বাড়িতে ফিরেছেন বলে জানিয়েছেন পুলিশ।

টেকনাফ থানার ওসি আব্দুল হালিম বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, রোহিঙ্গারা প্রতিনিয়ত বিভিন্ন কাজে ক্যাম্পের বাইরে গিয়ে নানাভাবে ঘটনার জন্ম দেয়। বিশেষ করে বিভিন্ন লেনদেনের মাধ্যমে বনিবনা না হলে একে অপরকে বেঁধে রাখে। এসব ঘটনা হয়ে যাই অপহরণ। আমি খোঁজ নিয়ে জেনেছি কথিত অপহৃতরা বাড়ি ফিরেছে।

ফিরে আসা রোহিঙ্গারা হলেন টেকনাফের চাকমারকুল ২১নং রোহিঙ্গা ক্যাম্পের শরনার্থী আমির হাকিমের ছেলে মো. ফরোয়াস (২০) ও মো. জুহার (৩০) মোহাম্মদ ইসলামের ছেলে মো. নূর (৩৫) আবুল হোসেনের ছেলে নুরুল হক (৩০) ইউসুফের ছেলে জাহিদ হোসেন (৩৫) আব্দুস সালামের ছেলে মো. ইদ্রিস (১৯)।

এদিকে, ফেরার বিষয়টি নিশ্চিত করেছেন ফিরে আসা আমির হাকিমের ছেলে জুহার। ৬ লাখ টাকা মুক্তিপণ দিয়ে ফিরেছে বলে দাবি করেন তিনি।

গত শুক্রবার রাতে টেকনাফ উপজেলাধীন ২১নং রোহিঙ্গা ক্যাম্পের পার্শবর্তী স্থানীয় বেলাল (৩৫) নামে এক ব্যক্তির মাধ্যমে ৬ জন রোহিঙ্গা টেকনাফে কাজের সন্ধ্যানে গেলে অজ্ঞাত দুর্বৃত্ত দলের সদস্যরা তাদের ইজিবাইকে করে পল্লান পাড়া নিয়ে যায়। মাগরিবের পরে তাদের হাত-পা বেঁধে ফেলে দুর্বৃত্তরা।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি