ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ট্রলারডুবির ৯ ঘণ্টা পর নিখোঁজ চালকের মরদেহ উদ্ধার

নেত্রকোনা প্রতিনিধি

প্রকাশিত : ১৬:০০, ১ ফেব্রুয়ারি ২০২৩

নেত্রকোনার কলমাকান্দায় উব্দাখালী নদীতে কয়লাবোঝাই ইঞ্জিনচালিত নৌকা ডুবে দেলোয়ার হোসেন (২৫) নামের এক চালক নিখোঁজ হন। ৯ ঘণ্টা পর অভিযান চালিয়ে নিখোঁজ চালকের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের একটি দল। 

বুধবার সকালে উব্দাখালী নদীর সেতু সংলগ্ন এলাকা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। এর আগে মঙ্গলবার রাত ১২টার দিকে ওইস্থানেই কয়লাবোঝাই নৌকাটি ডুবে। 

সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার উওর শ্রীপুর ইউনিয়নের বালিয়াঘাট গ্রামের মিয়া হোসেনের ছেলে দেলোয়ার হোসেন।
 
কলমাকান্দা ফয়ার সার্ভিসের লিডার এমদাদুল হক লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, খবর পেয়ে তারা ৮টার দিকে ঘটনাস্থলে পৌঁছে ঘণ্টাব্যাপী অভিযান চালিয়ে ডুবে যাওয়া নৌকার ভেতর থেকে চালক দেলোয়ার হোসেনের লাশটি উদ্ধার করেন।

নৌকায় থাকা দেলোয়ার হোসেনের ভাই আয়নাল হক জানান, তাহিরপুরের বড়ছড়া স্থল শুল্ক স্টেশন থেকে প্রায় ২০ মেট্রিক টন কয়লাবোঝাই করে নৌপথে সোমবার নেত্রকোনার কলমাকান্দার উদ্দেশে ইঞ্জিত চালিত নৌকাটি ছেড়ে যায়। পরদিন মঙ্গলবার সন্ধ্যায় কলমাকান্দার উব্দাখালী নদীর সেতু সংলগ্ন নৌঘাটে নৌকাটি পৌঁছার পর শ্রমিক না থাকায় কয়লা ঘাটে তোলা সম্ভব হয়নি।

এরপর তারা ছয়জন হোটেলে খাবার খেয়ে রাতে ওই নৌকায় ঘুমিয়ে পড়েন। রাত প্রায় ১২টার দিকে ঘুমন্ত অবস্থায় শরীর ভিজে শীত অনুভব হওয়ায় ঘুম থেকে জেগে ট্রলারটি ডুবে যেতে দেখেন। এসময় ট্রলারে থাকা তাহিরপুরের কলাগাঁও গ্রামের শ্রমিক হাফিজ উদ্দিন, গোলকপুর গ্রামের মানিক হোসেন, বালিয়াঘাট গ্রামের অমিত হাসান, আয়নাল হক, তার সহোদর টিয়া হোসেন তীরে উঠতে সক্ষম হলেও সহোদর দেলোয়ার হোসেন নিখোঁজ হন।

কলমাকান্দা থানার ওসি আবুল কালাম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে দেলোয়ারের লাশ তার পরিবারের লোকজনের কাছে হস্তান্তর করা হবে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি