ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

ভোটকেন্দ্রে মহিলা ভোটারের উপস্থিতি বেশি বরিশালে

সুখেন্দু এডবর, বরিশাল থেকে

প্রকাশিত : ১১:৩২, ১২ জুন ২০২৩

বরিশালে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। সকাল ৮টায় শুরু হওয়া ভোট একটানা চলবে বিকেল ৮টা পর্যন্ত। এখন পর্যন্ত কোন ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। নিরাপত্তা নিশ্চিতে দায়িত্বে রয়েছেন বিপুল সংখ্যক আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। 

উৎসব মুখর পরিবেশে বরিশাল সিটির ১২৬ কেন্দ্রের ৮৯৫টি বুথে ইভিএমে ভোটগ্রহণ শুরু হরণ সকাল থেকে লাইনে দাঁড়িয়ে ভোট দেওয়ার জন্য অপেক্ষা করতে দেখা যায় মহিলা ও পুরুষ ভোটারদের।

নির্বাচনে পুরুষের চেয়ে মহিলা ভোটারের উপস্থিতি বেশি। বেলা বাড়ার সাথে সাথে ভোটারের সংখ্যা বাড়বে বলে জানান প্রার্থী ও সমর্থকরা। 

সকাল ১০টায় বরিশাল কলেজ কেন্দ্রে ভোট দেন আওয়ামী লীগের প্রার্থী আবুল খায়ের আবদুল্লাহ সেরনিয়াবাত খোকন। বিজয়ী হওয়ার বিষয়ে শতভাগ আশাবাদ জানান তিনি। 

এদিকে সকাল ৮টায় নগরীর রূপাতলী সরকারী শহীদ আব্দুর রব সেরনিয়াবাত মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়ে ইসলামী আন্দোলনের প্রার্থী মুফতি সৈয়দ ফয়জুল করীম জানান, সুষ্ঠু ভোট হলে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হবেন। 

একই সময়ে মুসলিম গোরস্থান রোড মাদ্রাসা কেন্দ্রে ভোট দেন জাতীয় পার্টির প্রার্থি ইকবাল হোসেন তাপস। তিনি অভিযোগ করেন, ফিঙ্গার প্রিন্ট না মেলায় ভোট দিতে বিলম্ব হয়েছে। 

দেয়াল ঘড়ি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী কামরুল আহসান রুপম আলেকান্দা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ভোট প্রদান করেন। 

নির্বাচনে দায়িত্ব পালন করছেন ৩০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং দশ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। এ ছাড়া নিরাপত্তা নিশ্চিতে মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক বিজিবি, পুলিশ, র‌্যাব ও আনসার সদস্য। ১২৬টি কেন্দ্রের ১২শ’ সিসি ক্যামেরায় ভোট পর্যবেক্ষণ করছে কমিশন। 

এবারের নির্বাচনে মোট ভোটার ২ লাখ ৭৬ হাজার ২৯৮ জন। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি