ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

সহপাঠীর হত্যাকারীর ফাঁসির দাবিতে রাজপথে শিক্ষার্থীরা

ঠাকুরগাঁও প্রতিনিধি  

প্রকাশিত : ১৯:৩৪, ৭ মার্চ ২০২০

ঠাকুরগাঁও পৌর শহরের সিএম আইয়ুব বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর মেধাবী ছাত্রী শ্রাবণী রাণী রায় (১৫)কে জবাই করে হত্যাকারীর ফাঁসির দাবিতে শনিবার রাজপথে বিক্ষোভ করেছে সহপাঠিরা। “হত্যাকারীর ফাঁসি চাই, ফাঁসি চাই” সহপাঠীদের এমনি শ্লোগানে উত্তাল হয়ে উঠে ঠাকুরগাঁয়ের রাজপথ।

শনিবার সকালে নিহত স্কুলছাত্রীর সহপাঠিসহ অন্যান্য সকল শিক্ষার্থী ও শিক্ষকগণ বিদ্যালয় চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক ঘুড়ে চৌরাস্তা মোড়ে গিয়ে অবস্থান নিয়ে মানববন্ধন করে। ঘন্টাব্যাপী এই মানববন্ধনে বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীরাও অংশ নিয়ে শ্লোগানে শ্লোগানে রাজপথ মুখরিত করে তোলে। এসময় শহরের দুইপাশে যানজটের সৃষ্টি হলে পুলিশ তা যান চলাচলে সহায়তা করে। 

মানববন্ধন চলাকালে বক্তব্য দেন, জেলা সুজনের সভাপতি, শিক্ষাবিদ অধ্যাপক মনতোষ কুমার দে, জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রবীর গুপ্ত বুয়া, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি আবু বক্কর সিদ্দিক, সিএম আইয়ুব বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপেন্দ্র নাথ ঝাঁ, সহকারি শিক্ষিকা প্রীতি গাঙ্গুলী, আয়শা আক্তারসহ কয়েকজন সহপাঠী । বক্তাগণ মেধাবী ছাত্রী শ্রাবণী রায়ের হত্যাকারীর দ্রুত ফাঁসির দাবী জানান। এসময় সেখানে সদর থানার ওসি তানভির আহমেদ উপস্থিত হয়ে বিক্ষোভকারীদের আশ্বাস দিয়ে বক্তব্য প্রদান করলে তারা বিদ্যালয়ে ফিরে যায়।

উল্লেখ্য, গত বুধবার রাতে সদর উপজেলার আকচা ইউনিয়নের আশ্রমপাড়ায় ভবেশ রায়ের মেয়ে ও ১০শ্রেণীর মেধাবী ছাত্রী শ্রাবনী রাণীকে নিজ ঘরে ধারালো ছুড়ি চালিয়ে গলা কেটে হত্যা করে কে বা কারা। পরে ওই রাতেই নিহতের বাবা বাদি হয়ে শ্রবনীর সৎমামা সোহাগ বর্ম্মন (২২) এর নাম উল্লেখ করে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করে। পুলিশ অভিযান চালিয়ে পরদিন সকালে বরুনাগাঁও এলাকা থেকে সোহাগকে আটক করলে সে আদালতে হত্যার স্বীকারোক্তি মূলক বক্তব্য দেয়। 

কেআই/আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি