ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

করোনা চিকিৎসায় রিসোর্ট দিতে চায় টেকনো ড্রাগস

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৫৮, ১৬ এপ্রিল ২০২০

গ্রীনটেক রিসোর্ট এন্ড কনভেশন সেন্টার

গ্রীনটেক রিসোর্ট এন্ড কনভেশন সেন্টার

করোনায় আক্রান্ত রোগীদের জন্য আপদকালীন চিকিৎসা সেন্টার হিসেবে ব্যবহারের জন্য গ্রীনটেক রিসোর্ট এন্ড কনভেশন সেন্টারকে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জিম্মায় দিতে চান প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক শাহ জালাল উদ্দিন আহমেদ। ইতোমধ্যে এ বিষয়ে প্রধানমন্ত্রী বরাবর একটি লিখিত আবেদনও করেছেন তিনি।

গাজীপুরস্থ বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের এক নম্বর গেটের উল্টো পাশে অবস্থিত রিসোর্টটি দেশের অন্যতম ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠান টেকনো ড্রাগস লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান, যা প্রায় ২৫ বিঘা সম্পত্তির উপর নির্মিত। যেখানে আইসোলেশন বা কোয়ারেন্টাইনের উপযোগী প্রায় ৮৬টি রুম, যার প্রতিটিতে সংযুক্ত বাথরুম, এসি এবং গরম ও ঠান্ডা পানির ব্যবস্থা রয়েছে। এছাড়া ডাক্তারদের জন্য আলাদা ১০টি সুসজ্জিত রুম এবং নার্সদের থাকার জন্য আলাদা দুই বেডের ২৪টি রুম রয়েছে। রয়েছে দুটি বৃহৎ কনফারেন্স রুমও। যেখানে প্রায় ৪০০ থেকে ৫০০ লোকের বেড স্থাপন করে অনায়াসে চিকিৎসা দেয়া যাবে। এর বাইরে প্রায় ২০০ লোকের খাবারের জন্য ডাইনিংয়ের ব্যবস্থাও রয়েছে। রয়েছে ডাক্তার নার্সদের জন্যও আলাদা ডাইনিংয়ের ব্যবস্থা। 

সবুজে সুসজ্জিত গ্রীণটেক রিসোর্টে করোনা রোগীদের চিকিৎসা কেন্দ্র বানালে একদিকে যেমন সময় ও অর্থ বাঁচবে, অন্যদিকে শহরের বাইরে অবস্থিত জায়গাটি কোলাহলমুক্ত এবং নিরিবিলি পরিবেশ হওয়ায় নিরাপদ দূরত্বে রাখা যাবে করোনা রোগীদের।

গ্রীনটেক রিসোর্ট এন্ড কনভেশন সেন্টার

প্রতিষ্ঠানটির এমডি শাহ জালাল উদ্দিন জানিয়েছেন, মানবতার কল্যাণে তিনি এমন সিদ্ধান্ত নিয়েছেন। জায়গাটি আপদকালীন করোনা রুগীদের চিকিৎসার জন্য ব্যবহারের ঘোষণা দিলে তিনি এবং তার প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা গর্ববোধ করবেন। 

তিনি জানান, তার আবেদনের ভিত্তিতে ইতোমধ্যে সরকারের সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ স্পট পরদির্শন করে গেছেন। যদিও এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত জানানো হয়নি। 

এ বিষয়ে গাজীপুর (সদর) উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল জাকি বলেন, গ্রীনটেক রিসোর্ট কর্তৃপক্ষের পর তারা স্পটটির খোঁজ-খবর নিয়েছেন এবং অবকাঠামো ও স্থাপনাগত সব কিছুই ঠিকঠাক আছে বলে মনে হয়েছে। মেডিকেল যন্ত্রপাতি এবং চিকিৎসকের ব্যবস্থা করা গেলে করোনা চিকিৎসা কেন্দ্রে বানানো যেতে পারে। 
তিনি এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে নোট দিয়েছেন। এখন সিদ্ধান্ত কি হবে সেটি সরকারের নির্দেশনার উপর নির্ভর করছে বলেও জানান তিনি।

অন্যদিকে গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য ইকবাল হোসন সবুজ জানান, তিনি বিষয়টি অবগত। তবে এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি।

এদিকে, গাজীপুর শহরের শহীদ তাজউদ্দিন মেডিকেল কলেজ এন্ড হাসপাতালকে জেলার কেন্দ্রীয় আইসোলেশন সেন্টার করার পরিকল্পনা রয়েছে জেলা প্রশাসনের। পাশাপাশি এই হাসপাতালের দশ কিলোমিটারের ভেতর ৮ থেকে ১০টি রিসোর্ট, আবাসিক হোটেল কিংবা এ ধরনের স্থাপনাকেও করোনা রুগীদের চিকিৎসা কেন্দ্র বানানোর পরিকল্পনা রয়েছে। এজন্য তারা প্রাথমিক একটি তালিকাও প্রস্তুত করেছেন বলে জানা গেছে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি