ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

পাহাড়ি নৃ-গোষ্ঠী পরিবারে ত্রাণ পৌঁছে দিলো সেনাবাহিনী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২০, ১৭ এপ্রিল ২০২০

বান্দরবান পার্বত্য জেলার বিভিন্ন দূর্গম এলাকায় ত্রাণ পৌঁছে দিচ্ছেন সেনা সদস্যরা

বান্দরবান পার্বত্য জেলার বিভিন্ন দূর্গম এলাকায় ত্রাণ পৌঁছে দিচ্ছেন সেনা সদস্যরা

বান্দরবান পার্বত্য জেলার বিভিন্ন দূর্গম এলাকায় বেসামরিক প্রশাসনের অনুরোধক্রমে ৩৬০টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিবারের জন্য সরকারি ত্রাণ পৌঁছে দিয়েছে সেনাবাহিনী। বৃহস্পতিবার (১৬ এপ্রিল) “আর্মি এভিয়েশন”-এর একটি  হেলিকপ্টারযোগে এসকল দুর্গম এলাকায় বিভিন্ন ত্রাণ সামগ্রী পৌঁছে দেয় বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের (চট্টগ্রাম সেনানিবাস) সদস্যরা।

বান্দরবান জেলার রুমা ও থানচি উপজেলার কতিপয় ইউনিয়নের দূর্গম পাহাড়ি এলাকায় যোগাযোগ ব্যবস্থা না থাকায় সরকারি ত্রাণ সামগ্রী পৌঁছানো সম্ভব হচ্ছিলো না। এ প্রেক্ষিতে বান্দরবান জেলা প্রশাসন এবং বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ওই সকল এলাকায় ত্রাণ পৌঁছে দেয়ার জন্য বান্দরবান সেনা রিজিয়নের মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীর নিকট সহযোগিতা কামনা করে। দুর্গম এলাকার দুস্থ মানুষদের সহায়তার প্রেক্ষিতে বাংলাদেশ সেনাবাহিনী এ কার্য সম্পাদন করে।

ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, লবণ ও সাবান। এসকল ত্রাণ সামগ্রী বান্দরবান জেলার রুমা উপজেলা এবং থানচি উপজেলার প্রত্যন্ত অঞ্চলে ম্রো ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৩৬০টি পরিবারের মাঝে স্থানীয় হেডম্যান, কারবারী ও জনপ্রতিনিধিদের মাধ্যমে বিতরণ করা হয়। এ সময় বান্দরবান সেনা রিজিয়নের কমান্ডারসহ স্থানীয় হেডম্যান এবং ওই সকল পাড়ার কারবারীগণ উপস্থিত ছিলেন।

সরকারি ত্রাণ সামগ্রী হাতে পেয়ে স্থানীয় ম্রো ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জনসাধারণ প্রধানমন্ত্রী, সেনাবাহিনী প্রধান, জেলা প্রশাসক, জেলা পরিষদ চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানায়।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি