ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

নরসিংদীর করোনা পজেটিভ রোগীর ঢাকায় মৃত্যু

নরসিংদী প্রতিনিধি

প্রকাশিত : ২২:০১, ২০ এপ্রিল ২০২০ | আপডেট: ২২:০৩, ২০ এপ্রিল ২০২০

কুর্মিটোলা জেনারেল হাসপাতাল

কুর্মিটোলা জেনারেল হাসপাতাল

নরসিংদীর মাধবদীর পুরানচর এলাকার বাসিন্দা আমির হোসেন (৪৫)। তিনি গত শুক্রবার জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে নিজ বাড়ি থেকে সরাসরি রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে গিয়ে ভর্তি হন। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় পরদিন শনিবার তার মৃত্যু হয়। 

হাসপাতাল কর্তৃপক্ষ তার নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠায়। পরীক্ষায় তার করোনা পজেটিভ ধরা পড়ে। নিহত আমির হোসেন পুরানচর এলাকার মৃত হানিফ প্রধানের ছেলে। এ ঘটনায় তার বাড়িটি লকডাউন করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

মাধবদী থানার পরিদর্শক (তদন্ত) সাফায়েত আহমেদ পলাশ এ তথ্য নিশ্চিত করে বলেন, করোনা পজেটিভ নিশ্চিত হওয়ার পর হাসপাতাল কর্তৃপক্ষ আল মারকাজুল ইসলামী বাংলাদেশ সংস্থার মাধ্যমে আজ সোমবার বিকেল ৪টায় নিহত আমির হোসেনের লাশ পুরানচর এলাকায় দাফন করা হয়। 

নরসিংদী অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ও জেলা করোনা প্রতিরোধ জরুরী সেলের প্রধান ইমরুল কায়েস বলেন, আমরা আপাতত নিহতের বাড়িটি অবরুদ্ধ (লকডাউন) করে রেখেছি। তবে নিহতের পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহের বিষয়টি এখনো সিদ্ধান্ত হয়নি। আমরা কুর্মিটোলা হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করছি। তাদের দেয়া সিদ্ধান্তের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। 

এদিকে নরসিংদীতে এ পর্যন্ত জেলা প্রশাসনের একাধিক কর্মকর্তা, ৫ চিকিৎসক, ৪৪ জন স্বাস্থ্য বিভাগের কর্মীসহ করোনায় আক্রান্ত হয়েছেন ১৩৪ জন। এর আগে করোনা ভাইরাস সংক্রমণ রোধে গত ৯ এপ্রিল থেকে নরসিংদী জেলাকে লকডাউন ঘোষণা করেন জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি