ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

সিরাজগঞ্জে আইসোলেশনের রোগী মিললো স্টেশনের প্লাটফর্মে

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৫৬, ২১ এপ্রিল ২০২০

রেলওয়ে স্টেশনের প্লাটফর্মে পড়ে থাকা সেই রোগী

রেলওয়ে স্টেশনের প্লাটফর্মে পড়ে থাকা সেই রোগী

সিরাজগঞ্জে করোনার উপসর্গ নিয়ে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হওয়া রোগীর দেখা মিললো রেল স্টেশনের প্লাটফর্মে। সাধারণ মানুষের মত কিছু সময় প্লাটফমে অবস্থান করার পর দেখা শারীরিক সমস্যা। মানসিক প্রতিবন্ধী ওই বৃদ্ধের নাম মিজানুর রহমান (৬৫)। 

গত ১৭ এপ্রিল তাকে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। আর আজ (২১ এপ্রিল) সকালে তাকে পাওয়া যায় স্টেশনের প্লাটফর্মে।

জানা যায়, তিনি করোনার উপসর্গ নিয়ে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি ছিল। আর সেখান থেকে পালিয়ে রেলওয়ে স্টেশনের প্লাটফর্মে এসে পড়ে রয়েছেন। কথা বলতে পারছেন না, শ্বাস নিতেও কষ্ট হচ্ছে তার। এরপর স্থানীয়রা সিরাজগঞ্জ বাজার রেলওয়ে স্টেশনে পড়ে থাকা ওই বৃদ্ধের চারদিকে লাল নিশানের বেড়া দেয়। 

এদিকে, মানসিক প্রতিবন্ধী মিজানুর রহমানের বাড়ি সিলেট জেলায় বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। তাকে পুন:রায় হাসপাতালে ফেরত পাঠাতে কাজ করেন স্বাস্থ্য বিভাগ ও স্থানীয় প্রশাসন। 

সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা. ফরিদুল ইসলাম জানান, করোনার উপসর্গ নিয়ে ওই বৃদ্ধ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হয়েছিলেন। তার পুরাতন এ্যাজমা রোগও রয়েছে। তিনি কিছুটা সুস্থ হয়েছিলেন। এরপর হাসপাতাল থেকে বেশ কয়েকবার পালিয়ে যাবার চেষ্টাও করেন। তাকে আটকে রাখা হলে তিনি আত্মহত্যার চেষ্টা করেন। পরে তাকে পুলিশের কাছে হস্থান্তর করা হয়। আজ (২১ এপ্রিল) সকালে স্টেশনের প্লাটফর্মে ওই বৃদ্ধের পড়ে থাকার খবর পেয়ে অ্যাম্বুলেন্স পাঠিয়ে তাকে হাসপাতালে আনার চেষ্টা করা হলেও তিনি আসতে চাচ্ছিলেন না।

এ বিষয়ে সিরাজগঞ্জ সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম বলেন, গত ১৭ এপ্রিল ওই বৃদ্ধ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হন। করোনার উপসর্গ থাকায় তার নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এখনও তার রিপোর্ট না পাওয়ায় তিনি করোনা আক্রান্ত কিনা সেটা বলা যাচ্ছে না। তাকে উদ্ধার করে আবার হাসপাতালে নিয়ে আসা হয়েছে। 

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরকার অসীম কুমার বিষয়টি অবগত আছেন জানিয়ে বলেন, ওই বৃদ্ধকে ষ্টেশন থেকে হাসপাতালে নেয়া হয়েছে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি