ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

ঝালকাঠিতে ধর্ষণ ও ধর্ষণচেষ্টার পৃথক ঘটনায় গ্রেপ্তার ২

ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত : ১৯:২৩, ৯ মে ২০২০

আটক ধর্ষক মফিজুর রহমান ও বখাটে মেজবাহ উদ্দিন হৃদয় (মাঝে)- ছবি একুশে টিভি।

আটক ধর্ষক মফিজুর রহমান ও বখাটে মেজবাহ উদ্দিন হৃদয় (মাঝে)- ছবি একুশে টিভি।

ঝালকাঠির রাজাপুরে শ্রমিক নেতা কর্তৃক এক নারী শ্রমিককে ধর্ষণের ঘটনায় মামলা হয়েছে। মামলার প্রধান আসামি মফিজুর রহমানকে (৪০) গ্রেপ্তার করেছে পুলিশ। অন্যদিকে গালুয়া ইউনিয়নের দুর্গাপুর গ্রামের ৪ সন্তানের জননী শ্রমজীবী জালাল হোসেনের স্ত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে দুই বখাটের বিরুদ্ধে মামলা দায়েরের পর প্রধান আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

জানা যায়, গত ৭ মে (বৃহস্পতিবার) দুপুরে উপজেলার উত্তর মনোহরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি শ্রেণিকক্ষে ওই নারী শ্রমিককে ধর্ষণ করে মফিজুর রহমান। শুক্রবার (৮ মে) এ ঘটনায় ওই নারী বাদী হয়ে রাজাপুর থানায় মামলা দায়ের করলে পুলিশ অভিযুক্ত আসামিকে গ্রেপ্তার করে। 

মামলার এজাহার সূত্রে জানা যায়, ধর্ষণকারী মফিজুর রহমান ও নির্যাতিতা ওই নারী দুজনেই যশোরের কেসবপুর থানার প্রতাপপুর গ্রামের বাসিন্দা। নির্যাতিতা নারী ও তার স্বামী শ্রমিক নেতা মফিজের সাথে যশোর থেকে রাজাপুরে সড়ক নির্মাণের কাজ করতে আসে। সব শ্রমিকই রাজাপুরে এসে উপজেলার সদর ইউনিয়নের উত্তর মনোহরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ওঠেন। 
    
নির্যাতিতা ওই নারী সেখানে শ্রমিকদের জন্য রান্নার কাজ করত। ৭ মে রান্না শেষে শ্রমিকদের জন্য খাবার পাঠিয়ে দেওয়া হয়। অন্য শ্রমিকদের সাথে তার স্বামীও কাজে চলে যায়। এই সুযোগে লেবার সরদার মফিজুর রান্নাঘরে ঢুকে ওই নারী শ্রমিককে একলা পেয়ে জোরপূর্বক ধর্ষণ করে। আসামি মফিজুর যশোরের কেসবপুর উপজেলার প্রতাপপুর গ্রামের আকবর আলী সরদারের ছেলে।

এদিকে রাজাপুরের গালুয়া ইউনিয়নের দুর্গাপুর গ্রামের ৪ সন্তানের জননীকে ধর্ষণচেষ্টার অভিযোগে দুই বখাটের বিরুদ্ধে একটি মামলা (নং-৪, তারিখ- ৮.৫.২০২০) রেকর্ড করা হয়েছে। এ ঘটনায় পুলিশ অভিযুক্ত মেজবাহ উদ্দিন হৃদয় (২৪) নামে এক আসামিকে গ্রেপ্তার করতে সক্ষম হলেও অপর আসামি ধবির হোসেন পালাতক রয়েছে। গ্রেপ্তারকৃত মেজবাহ উদ্দিন হৃদয় দুর্গাপুর গ্রামের মো. বেলায়েত হোসেনের পুত্র।

রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহিদ হোসেন বলেন, ধর্ষণচেষ্টা ও ধর্ষণের ঘটনায় পৃথক দুটি মামলা হয়েছে। পৃথক মামলায় অভিযুক্ত দুই প্রধান আসামিকে শুক্রবার রাতে গ্রেপ্তার করা হয়েছে। মামলায় অন্য এক আসামিকে গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে। গ্রেপ্তারকৃত আসামিদের আজ শনিবার দুপুরে ঝালকাঠি আদালতে প্রেরণ করা হয়েছে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি