ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

এফবিসিসিআই’র তিন কমিটির চেয়ারম্যান তাহমিদুর রহমান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৩, ২১ এপ্রিল ২০২৪

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)'র ব্যাংকিং, এনার্জি এবং এন্টারপ্রিনিউরশিপ স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন প্রকৌশলী ও ব্যারিস্টার তাহমিদুর রহমান।

সম্প্রতি এফবিসিসিআই’র মহাসচিব মো. আলমগীর স্বাক্ষরিত এক চিঠিতে এই তথ্য জানানো হয়। 

ব্যারিস্টার তাহমিদুর রহমান একজন বিশিষ্ট শিল্পোদ্যোক্তা। তিনি টিআরডব্লিউ ল’ ফার্মের প্রতিষ্ঠাতা এবং ফুয়েল এক্স লিমিটেডে ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

পাশাপাশি ডি স্মার্ট সল্যুশনস এবং এম আলম গ্রুপের একজন অন্যতম পরিচালক হিসেবেও কাজ করছেন তিনি। কানাডা চেম্বার অফ কমার্সের পরিচালকের দায়িত্ব পালনের পাশাপাশি ঘনিষ্ঠভাবে যুক্ত রয়েছেন বিভিন্ন সামাজিক ও উন্নয়নমূলক বিভিন্ন কর্মকাণ্ডের সঙ্গে।

ব্যারিস্টার তাহমিদুর রহমান বাংলাদেশের বিভিন্ন ব্যবসায়িক সংগঠনের সঙ্গে ব্যাংকিং, এনার্জি শিল্প এবং এন্টারপ্রিনিউরশিপ নিয়ে দীর্ঘদিন কাজ করে যাচ্ছেন। তিনি ঢাকা চেম্বার অফ কমার্সের ফাইনান্স ও এনার্জি কমিটির দায়িত্ব পালন করছেন গত দুই বছর ধরে।

তিনি এফবিসিসিআই সদস্য হিসেবে দীর্ঘদিন ধরে বিভিন্ন সেক্টরের স্ট্যান্ডিং কমিটি ও ব্যবসায়িক সংগঠনের সঙ্গে দেশের অর্থনৈতিক সমৃদ্ধি ও তরুণ উদ্যোক্তাদের উন্নয়নে কাজ করে যাচ্ছেন।

ব্যারিস্টার তাহমিদুর রহমান নর্থ সাউথ ইউনিভার্সিটি থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) এবং পাশাপাশি লন্ডন ইউনিভার্সিটি থেকে এলএলবি (অনার্স) সম্পন্ন করেন এবং ৪ বছরের মধ্যে একজন সফল ইঞ্জিনিয়ার এবং ব্যারিস্টার হিসেবে পড়াশুনা শেষ করেন। 

ব্যারিস্টার তাহমিদুর রহমান বলেন, বাংলাদেশের সকল ব্যাংকের পরিচালকদেরসহ কেন্দ্রীয় ব্যাংকের সাথে একত্রিতভাবে কাজ করবেন যেন বাংলাদেশের ব্যাংক ব্যবস্থায় স্থিতিশীলতা আসে। পাশাপাশি দেশের শিল্প প্রতিষ্ঠান যেন নিরবচ্ছিন্ন গ্যাস ও বিদ্যুৎ পায় এবং উদ্যোক্তাদের জন্য ব্যবসা সহজিকরণ ও ব্যবসা বান্ধব পরিবেশ করা যায় সেই লক্ষ্যে কাজ করবেন।  

তিনি এফবিসিসিআইকে ও ঢাকা চেম্বারকে ধন্যবাদ জানান এই সুযোগ করে দেবার জন্য।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি