ঢাকা, শনিবার   ১১ মে ২০২৪

পুঁজিবাজারের সব খবর

সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা অব্যাহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২৪, ২ এপ্রিল ২০১৮

সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা অব্যাহত রয়েছে দেশের পুঁজিবাজারে। একইসঙ্গে বেড়েছে লেনদেনের পরিমাণও। সোমবার ডিএসইতে লেনদেন হওয়া ৩৩৯টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ২৩৪টির, কমেছে ৭১টির, আর ৩৪টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৮০ পয়েন্ট বেড়ে উঠে আসে ৫ হাজার ৮২৭ পয়েন্টে। দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ৫৯৯ কোটি ৬৬ লাখ টাকা। সূচক বেড়েছে সিএসইতেও। সিএসইতে লেনদেন হওয়া ২৪০টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১৮৭টির, কমেছে ৩৮টির, আর ১৫টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর মোট লেনদেন হয়েছে ৮৬ কোটি ১৬ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। 

তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স
তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ৩ এপ্রিল। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


স্ট্যান্ডার্ড ব্যাংক ও প্রিমিয়ার ব্যাংক
স্ট্যান্ডার্ড ব্যাংক ও প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ৪ এপ্রিল মার্চ। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


তালিকাভুক্ত কোম্পানির বোর্ড মিটিং
আইসিবি ইসলামিক ব্যাংক, প্রিমিয়ার লিজিং, সিটি জেনারেল ইন্স্যুরেন্স, বে লিজিং ও উত্তরা ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ৫ এপ্রিল। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স, ব্যাংক এশিয়া ও উত্তরা ব্যাংক
কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স, ব্যাংক এশিয়া ও উত্তরা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ৮ এপ্রিল। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


আল আরাফাহ্ ইসলামী ব্যাংক
আল আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ৯ এপ্রিল। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


আইএফআইসি ব্যাংক ও যমুনা ব্যাংক
আইএফআইসি ব্যাংক ও যমুনা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১০ এপ্রিল। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


স্পট মার্কেটের খবর
৩ ও ৪ এপ্রিল জাহিন স্পিনিং, ওয়াইমেক্স ইলেকট্রোডস ও ইসলামিক ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের শেয়ার শুধু স্পট ও ব্লক মার্কেটে লেনদেন হবে।


শেয়ারের রেকর্ড ডেট
রেকর্ড ডেটের কারণে ৩ এপ্রিল ব্র্যাংক ব্যাংক লিমিটেডের শেয়ার লেনদেন স্থগিত থাকবে। পরের কার্যদিবসে আবারো লেনদেনে ফিরবে কোম্পানিটি।


শেয়ার বিক্রির ঘোষণা
মিরাকল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের একজন পরিচালক ১ লাখ ২০ হাজার শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন। ৩০ কার্যদিবসের মধ্যে ঢাকা স্টক এক্সচেঞ্জের পাবলিক মার্কেটে এসব শেয়ার বিক্রি হবে।

টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি