ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

সাংবাদিকদের সঙ্গে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাটির মতবিনিময়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:২০, ৯ ডিসেম্বর ২০২০

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে নোয়াখালীর ভাসানচরে অবস্থানরত বলপূর্বক বাস্তচ্যুত মায়ানামারের নাগরিকদের মানবিক সহায়তা হিসেবে ত্রাণ সমাগ্রী ও অন্যান্য কার্যক্রম বিষয়ে চট্রগ্রামে কর্মরত সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় প্রিন্ট ও ইলেকটনিক মিডিয়ায় কর্মরত প্রায় ৪০ জন সাংবাদিক উপস্থিত ছিলেন। মঙ্গলবার বলপূর্বক বাস্তচ্যুত পরিবারের মাঝে হাইজিন কিট, ডিগনিটি কিট, স্লিপিং ম্যাটস, কম্বল ও পানির জেরিক্যান বিতরণ করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।

আজ বুধবার বিকেলে চট্রগ্রাম বোট ক্লাবে অনুষ্ঠিত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার, ভাইস চেয়ারম্যান ও আইএফআরসি’র গভার্নিং বোর্ডের সদস্য প্রফেসর ডা: মো: হাবিবে মিল্লাত, ট্রেজারার লুৎফুর রহমান চৌধুরী হেলাল, ম্যানেজিং বোর্ডের সদস্য ডা: শেখ শফিউল আজম, এ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন, সোসাইটির মহাসচিব মো: ফিরোজ সালাহ্ উদ্দিন, সোসাইটির ডিজাস্টার রেসপন্স বিভাগের পরিচালক মো. মিজানুর রহমানসহ চট্রগ্রাম জেলা ও সিটি রেড ক্রিসেন্ট ইউনিটের কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ, স্বেচ্ছাসেবক ও কর্মকর্তাগন। অনুষ্ঠানটি পরিচালনা করেন চট্টগ্রাম সিটি রেড ক্রিসেন্ট ইউনিটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এম.এ. ছালাম।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার বলেন, রেড ক্রিসেন্ট এর কাজ বিপদাপন্ন মানুষের পাশে দাড়িঁয়ে মানুষের সেবা করে যাওয়া। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি তার মানবিক কার্যক্রমের জন্য এখন বিশ্বে প্রশংসীত হচ্ছে। তিনি বলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকগন মানবসেবায় দিন-রাত কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান ও আইএফআরসি’র গভার্নিং বোর্ডের সদস্য প্রফেসর ডা: মো: হাবিবে মিল্লাত বলেন, আমরা ভাসানচরে গিয়ে বলপূর্বক বাস্তচ্যুত মায়ানামারের নাগরিকদের সাথে কথা বলে জানতে পেরেছি তারা কক্সবাজারের চেয়ে ভাসানচরে ভালো আছে। তিনি বলেন, রেড ক্রিসেন্ট সোসাইটির মানবিক সহায়তা কার্যক্রম তাদের জন্য অব্যাহত থাকবে।

উল্লেখ্য, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদারের নেতৃত্বে ৮ সদস্যের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল ভাসনচর সরেজমিন পরিদর্শন, সহায়তা সম্ভাব্যতা যাচাই ও ত্রাণ বিতরণ কার্যক্রমে অংশগ্রহণের লক্ষ্যে মঙ্গলবার ভাসানচরে যান এবং সেখানে বসবাসকারী বাস্তচ্যুত মায়ানমারের নাগরিকদের মাঝে মানবিক সহায়তা হিসেবে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি