ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

ইস্টার্ন ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধু স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্ট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২১, ২৯ মার্চ ২০২১

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ইস্টার্ন ইউনিভার্সিটিতে ‘বঙ্গবন্ধু স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্ট ২০২১’ অনুষ্ঠিত হয়েছে। গত ২৭ মার্চ শনিবার সাভারের আশুলিয়ায় ইউনিভার্সিটির মাঠে অনুষ্ঠিত এ খেলায় কর্মকর্তাদের অংশগ্রহণে গঠিত ইইউ গ্ল্যাডিয়েটরস দল চ্যাম্পিয়ন হয়েছে।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কর্মকর্তা-কর্মচারিদের নিয়ে ফুটবল টুর্নামেন্ট শুরু করে ৯ মার্চ। ইস্টার্ন ইউনিভার্সিটির কর্মকর্তাদের চারটি দল এবং কর্মচারিদের তিনটিসহ মোট সাতটি দল টুর্নামেন্টে অংশ নেয়। কর্মকর্তাদের দুটি দল ইইউ গ্ল্যাডিয়েটরস ও ইইউ কিংসের মধ্যে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয় শনিবার। এতে গ্রুপ পর্বের চ্যাম্পিয়ন ইইউ কিংসকে ৩-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ইইউ গ্ল্যাডিয়েটরস। ইইউ কিংসের আবুল হাশিম রনি ৫টি গোল দিয়ে সর্বোচ্চ গোলদাতা হন।

ফাইনাল খেলার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইস্টার্ন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সদস্য লিয়াকত হোসেন মোগল ও আলী আজ্জম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন রেজিস্ট্রার আবুল বাশার খান। সভাপতিত্ব করেন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন। অনুষ্ঠানে অতিথিরা ইউনিভার্সিটির কর্মকর্তা ও কর্মচারিদের শারীরিক সুস্থতা বিধানে এ ধরনের টুর্নামেন্ট নিয়মিত আয়োজনের ওপর গুরুত্বারোপ করেন। তাঁরা বলেন, শিক্ষার্থীবিহীন ক্যাম্পাসকে কিছুটা হলেও সজীব রাখতে এই আয়োজন ব্যাপক ভূমিকা রাখবে।  
 
এর আগে গ্রুপ পর্যায়ের খেলা শেষে গত ২৩ মার্চ কর্মচারিদের মধ্যে অনুষ্ঠিত ফাইনাল খেলায় ইইউ রয়েলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ইইউ রাইডার্স। এই দলের মেহেদি হাসান ৩টি গোল দিয়ে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার জিতে নেন। 

টুর্নামেন্টে অংশগ্রহণকারী কর্মকর্তাদের অন্য দুটি দল হলো- ইইউ ওয়ারিয়র্স ও ইইউ টাইগার্স এবং কর্মচারিদের অপর দলটির নাম ইইউ প্লাটুন।

আরকে// 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি