ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

এডিমোন জিনটিং বাংলাদেশে এডিবির নতুন কান্ট্রি ডিরেক্টর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৭, ৫ অক্টোবর ২০২১

এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) বাংলাদেশ কার্যালয়ের নতুন কান্ট্রি ডিরেক্টর হিসেবে মনোনয়ন পেয়েছেন এডিমন জিনটিং। তিনি মনমোহন পারকাশের স্থলাভিষিক্ত হচ্ছেন। 

মনমোহন প্রকাশ সম্প্রতি এডিবির দক্ষিণ এশিয়া বিভাগে উপ-মহাপরিচালক হিসেবে যোগদান করেছেন। অপরদিকে, জিনটিং সোমবার দায়িত্ব গ্রহণ করেছেন। তিনি আগামীতে সরকারের উন্নয়ন অংশীদার এবং অন্যান্য স্টেকহোল্ডারদের সঙ্গে এডিবি’র নীতি সংলাপের নেতৃত্ব দেবেন।

এডিবির প্রেস রিলিজ অনুযায়ী জিনটিং বলেন, “আমি কোভিড-১৯ মহামারী কাটিয়ে উঠতে, উচ্চ অর্থনৈতিক প্রবৃদ্ধি ফিরিয়ে আনতে এবং ২০৩১ সালে উচ্চ মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালে উন্নত দেশে পরিণত হওয়া সহ দেশের উন্নয়ন লক্ষ্য অর্জনে বাংলাদেশের সরকার ও জনগণের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করার অপেক্ষায় আছি।”

তিনি আরো বলেন, “দেশে আরও সুন্দর এবং টেকসই বৃদ্ধির প্রক্রিয়াকে উন্নীত করার জন্য সরকার এবং উন্নয়ন অংশীদারদের সাথে ঘনিষ্ঠ সহযোগিতায় অন্তর্ভুক্তিমূলক, জলবায়ু-স্থিতিস্থাপক এবং পরিবেশ বান্ধব উন্নয়ন করা হবে।”

এডিবির দক্ষিণ এশিয়ার মহাপরিচালক কেনিচি ইয়োকোয়ামা বলেন, “জিনটিং বাংলাদেশের জন্য এডিবি’র কান্ট্রি ডিরেক্টর হিসেবে কৌশলগত নেতৃত্বের দক্ষতা নিয়ে এসেছেন, যা দেশকে দারিদ্র্য কমাতে এবং অন্তর্ভুক্তিমূলক, টেকসই এবং জলবায়ু স্থিতিস্থাপক আর্থ-সামাজিক উন্নয়নে সহায়তা করবে।”

“জিনটিং এর নেতৃত্বাধীন এডিবি দল সার্বভৌম, বেসরকারি খাত এবং জ্ঞান কার্যক্রমকে কার্যকরভাবে পরিচালনার মাধ্যমে শক্তিশালী বাংলাদেশ-এডিবি অংশীদারিত্বকে আরও বিস্তৃত ও গভীর করবে।”

জিনটিং এডিবিতে ১৪ বছর কাজ করেছেন। এর আগে তিনি আন্তর্জাতিক মুদ্রা তহবিল বা আইএমএফ-এ অর্থনীতিবিদ হিসেবে কাজ করেছিলেন এবং ইন্দোনেশিয়ান পার্লামেন্টের বাজেট কমিটির উপদেষ্টা ছিলেন।

এডিবিতে যোগদানের পর থেকে তিনি ইন্দোনেশিয়ায় সিনিয়র কান্ট্রি ইকোনমিস্ট এবং ডেপুটি কান্ট্রি ডিরেক্টর, ব্যাংকের সদর দফতরে অর্থনৈতিক বিশ্লেষণ এবং পরিচালন সহায়তার পরিচালক এবং এর অর্থনৈতিক গবেষণা ও আঞ্চলিক সহযোগিতা বিভাগের উপ-মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।
আরএমএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি