ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

জেসিআই ঢাকা এইস’ এর আনুষ্ঠানিক যাত্রা শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২৭, ২২ ফেব্রুয়ারি ২০২২

যাত্রা শুরু করলো জুনিয়রস চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ‘ঢাকা এইস’ পর্ব। প্রতিষ্ঠাতা সদস্যদের নিয়ে প্রথমবারের মতো বার্ষিক সাধারণ সভা (এজিএম) আয়োজনের মধ্যে দিয়ে জেসিআই এর এই পর্বের আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো। সম্প্রতি রাজধানীর বনানীতে বুয়েট গ্র্যাজুয়েটস ক্লাবে এর আনুষ্ঠানিকতা আয়োজিত হয়। 

উদ্বোধনী আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেসিআই বাংলাদেশ-এর ন্যাশনাল প্রেসিডেন্ট নিয়াজ মোর্শেদ এলিট। নতুন চ্যাপ্টারটির দায়িত্বপ্রাপ্তদের মধ্যে উপস্থিত ছিলেন-লোকাল প্রেসিডেন্ট ফাহিম আহমেদ, লোকাল এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট জাফির শাফি, লোকাল ভাইস প্রেসিডেন্ট সিনান আরেফিন, লোকাল সেক্রেটারি জেনারেল সাইদ রিজবান হুসেইন, লোকাল জেনারেল লিগাল কাউন্সেল ব্যারিস্টার তাজিন নুয়ারি আনোয়ার, লোকাল ট্রেজারার তাবাসসুম জামান, লোকাল ট্রেইনিং কমিশনার নওয়াব মো. আমিনুল হক, লোকাল ডিরেক্টর সৈয়দ মেহেদি আল রেজা, নূর-ই-জামান ঐশিক এবং জুবায়ের তালুকদার, লোকাল কমিটি চেয়ারপারসন আবিদ আশরাফ এবং শোয়াইব বিন নূর। চ্যাপ্টারটিতে যোগদান করা নতুন সদস্যরাও আয়োজনে উপস্থিত ছিলেন। উদ্বোধনী আয়োজন সার্বিকভাবে পরিচালনা করেছেন জেসিআই ঢাকা এইসের দায়িত্বপ্রাপ্ত লোকাল এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট জাফির শাফি।

ব্যক্তিগত এবং কর্মজীবনের প্রতিটি ধাপে নেটওয়ার্কিং এর গুরুত্ব তুলে ধরে প্রধান অতিথি নিয়াজ মোর্শেদ এলিট বলেন, ‘জীবনের যে ধাপেই আমরা বর্তমানে অবস্থান করি না কেন, নেটওয়ার্কিং প্রতিটি স্থানে অনেক মূল্যবান। আজকের এই অনুষ্ঠানে উপস্থিত কনিষ্ঠ সদস্যরা আরও ভালোভাবে খুব শীঘ্রই তা অনুধাবন করতে পারবেন। আর অভিজ্ঞ পুরোনো সদস্যরা নিশ্চয়ই ইতিমধ্যে নেটওয়ার্কিং এর ইম্পোর্টেন্স প্রতিটি ক্ষেত্রেই বুঝতে পারছেন।’

জেসিআই ঢাকা এইসের দায়িত্বপ্রাপ্ত প্রেসিডেন্ট ফাহিম আহমেদ এবং কার্যনির্বাহী বোর্ডের সবাই শপথবাক্য পাঠ করে চ্যাপ্টারটিতে তাদের নতুন যাত্রা আনুষ্ঠানিকভাবে শুরু করেন। 

এসময় জেসিআই ঢাকা এইসের দায়িত্বপ্রাপ্ত প্রেসিডেন্ট ফাহিম আহমেদ বলেন, আমরা জেসিআই ঢাকা এইসের মেম্বারশিপ ড্রাইভে খুবই ভালো রেসপন্স পেয়েছি। চ্যাপ্টারটি একদম নতুন হলেও ২০২২ সালের জন্য আমাদের টিম ইতিমধ্যে সম্ভাব্য প্রজেক্ট কার্যক্রমের স্ট্রাকচার নিয়ে নিয়মিত কাজ করে যাচ্ছে।

প্রসঙ্গত, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল ১৮ থেকে ৪০ বছর বয়সী তরুণদের একটি অলাভজনক আন্তর্জাতিক বেসরকারি সংস্থা। প্রায় ১২৪টি দেশে এর সদস্য রয়েছে এবং তাদের বেশিরভাগের আঞ্চলিক বা জাতীয় সংস্থা রয়েছে।
কেআই//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি