ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

গবেষণায় সুনীল অর্থনীতির সম্ভাবনাকে তুলে ধরতে স্থায়ী কমিটির সুপারিশ 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৯, ১০ মে ২০২৩ | আপডেট: ১৮:৩২, ১০ মে ২০২৩

বাংলাদেশ ইন্সটিটিউট অব মেরিটাইম (বিমরাড) এর গবেষণার ফোকাস হিসেবে সুনীল অর্থনীতির সম্ভাবনাকে তুলে ধরার সুপারিশ করেছে প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

আজ জাতীয় সংসদ ভবনে জাতীয় সংসদের প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে এ সুপারিশ করা হয়। 

বৈঠকে কমিটি সদস্য মুহাম্মদ ফারুক খান, মো. ইলিয়াস উদ্দিন মোল্লাহ, মো. মোতাহার হোসেন, মো. মহিববুর রহমান এবং নাহিদ ইজাহার খান অংশগ্রহণ করেন। কমিটির বিশেষ আমন্ত্রণে আইনমন্ত্রী আনিসুল হক বৈঠকে অংশগ্রহণ করেন।
শুরুতে ২২তম বৈঠকের কার্যবিবরণী নিশ্চিতকরণ ও সিদ্ধান্তসমূহের অগ্রগতি সার্বিক পর্যালোচনা করা হয়। 

এ ছাড়া প্রতিরক্ষা মন্ত্রণালয়ের চলমান গুরুত্বপূর্ণ কার্যাবলী ও সিদ্ধান্তসমূহ পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে বৈঠকে উপস্থাপন করা হয়। বৈঠকে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কর্মপরিধি, আওতাধীন দপ্তর/সংস্থাসমূহ, ইনোভেশন কার্যক্রম, প্রশিক্ষণ কার্যক্রম, উন্নয়ন বাজেটের আওতায় বিভিন্ন চলমান প্রকল্প, ভবিষ্যৎ পরিকল্পনা ও সাম্প্রতিক সাফল্য উপস্থাপন করা হয়। 

বৈঠকে মিলিটারি ইঞ্জিনিয়ার সার্ভিসেস (এমইএস) এর ক্যাজুয়াল জনবলের আত্মীকরণ ও ইনক্রিমেন্টের ব্যাপারে সার্বিকভাবে আলোচনা করা হয়। সেনা কল্যাণ সংস্থার সার্বিক কার্যক্রম সম্পর্কেও বৈঠকে আলোচনা হয়।

বৈঠকে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, সেনাবাহিনী, বিমানবাহিনী ও নৌবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা, এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি