ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

শুরু হলো এক্সপার্টের খোঁজে ‘বেক ইট বেস্ট’ সিজন-২

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:০৭, ৩০ জানুয়ারি ২০২৪

এসিআই পিওর ফ্লাওয়ার আয়োজিত ন্যাশনাল বেকিং প্রতিযোগিতা “বেক ইট বেস্ট” সিজন-২ শুরু হয়েছে। দেশের সকল বেকিং অনুরাগীদের ভালবাসা এবং প্রতিভাকে স্বীকৃতি দিতে গত বছর থেকে এই প্রতিযোগিতার আয়োজন করে আসছে এসিআই। 

সোমবার (২৯ জানুয়ারি) রাজধানীর তেজগাঁওয়ে এসিআই সেন্টারের কনফারেন্স হলে প্রতিযোগিতার উদ্বোধন করেন এসিআই ফুডস এন্ড কমোডিটি ব্র্যান্ডসের বিজনেস ডিরেক্টর ফারিয়া ইয়াসমিন।

এসময় উপস্থিত ছিলেন এসিআই পিওর ফ্লাওয়ার লিমিটেডের বিজনেস ম্যানেজার মইনুর রহমান, বিচারকমণ্ডলীর সদস্য শেফ আসাদুজ্জামান নুর এবং শেফ মোহাম্মদ ইমতিয়াজ ফয়সালসহ অন্যান্যরা।

সেরাদের সেরা বেকিং প্রতিভার খোঁজে তিনটি রাউন্ডে অনুষ্ঠিত হতে যাচ্ছে এই প্রতিযোগিতা। 

প্রথম ভাগে অনলাইন কম্পিটিশন রাউন্ডে সারাদেশ থেকে প্রতিযোগীরা ময়দা দিয়ে তৈরি এবং বেক করা যে কোনো খাবার তৈরির প্রণালী ও ছবি পাঠিয়ে খুব সহজেই অংশ নিতে পারবেন এই প্রতিযোগিতায়। 

প্রাথমিক পর্যায়ে অনলাইন সাবমিশনের ভিত্তিতে ৬০ জন প্রতিযোগীকে সেমিফাইনাল রাউন্ডের জন্য বাছাই করা হবে। বাছাইকৃত ৬০ জন সেমিফাইনালিস্টের জন্য দেশের অভিজ্ঞ পেস্ট্রি শেফের তত্ত্বাবধানে আয়োজন করা হবে একটি ওয়ার্কশপ। 

এরপর সেমিফাইনালিস্টরা নিজ নিজ বিভাগের নির্ধারিত ভেন্যুতে তার বেক করা খাবার নিয়ে অংশগ্রহণ করবেন। এই সেমিফাইনাল রাউন্ড থেকে বাছাইকৃত সেরা ১২ জন ঢাকায় ফাইনাল রাউন্ডে দেশখ্যাত পেস্ট্রি শেফদের উপস্থিতিতে লাইভ বেকিংয়ে অংশগ্রহণ করবেন। 

বিচারকদের রায়ে নির্বাচিত সেরা বিজয়ী পাবেন নগদ এক লাখ টাকা। তাছাড়াও প্রথম ও দ্বিতীয় রানারআপ পাবেন ৫০ হাজার ও ৩০ হাজার টাকা।

দেশের যেকোনো প্রান্ত থেকে যে কেউ www.acibakeitbest.com ওয়েবসাইটটি ভিজিট করে প্রতিযোগিতা সম্পর্কে বিস্তারিত জানতে এবং সরাসরি অংশ নিতে পারবেন। আজ ৩০ জানুয়ারি থেকে ৮ ফেব্র্রুয়ারি পর্যন্ত প্রতিযোগিতার অনলাইন রাউন্ডে অংশগ্রহণ করা যাবে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি