ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪

পুঁজিবাজারের সব খবর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৭, ১৭ সেপ্টেম্বর ২০১৮

সূচক কমেছে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে। একইসঙ্গে দর হারিয়েছে বেশিরভাগ প্রতিষ্ঠান। সোমবার ডিএসইতে লেনদেন হওয়া ৩৩৮টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৮৪টির, কমেছে ২১৪টির, আর ৪০টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২০ পয়েন্ট কমে নেমে আসে ৫ হাজার ৪৪৩ পয়েন্টে। দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ৬৯৬ কোটি ৯৫ লাখ টাকা।

সূচক কমেছে সিএসইতেও। সিএসইতে লেনদেন হওয়া ২৪৪টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৫৩টির, কমেছে ১৭২টির, আর ১৯টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর মোট লেনদেন হয়েছে ২৪ কোটি ২৯ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড।

শেয়ারের অস্বাভাবিক দরবৃদ্ধির পেছনে অপ্রকাশিত মূল্যসংবেদনশীল কোনো তথ্য নেই বলে জানিয়েছে স্টাইল ক্রাফট ও ফাইন ফুডস লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জের জিজ্ঞাসার প্রেক্ষিতে কোম্পানিগুলো এই জবাব দেয়।

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বোর্ড মিটিং-
পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান ইভিন্স টেক্সটাইল, আর্গন ডেনিমস ও এপেক্স ফুটওয়্যার লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ২০ সেপ্টেম্বর। সভায় ৩০ জুন ২০১৮ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানির বোর্ড মিটিং-
পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান লিগ্যাসী ফুটওয়্যার ও দ্য ইবনে সিনা লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত ২৫ সেপ্টেম্বর। সভায় ৩০ জুন ২০১৮ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।

স্পট মার্কেটের খবর-
গ্ল্যাক্সো স্মিথক্লাইন বাংলাদেশ লিমিটেড ও কে অ্যান্ড কিউ বাংলাদেশ লিমিটেডের শেয়ার শুধু স্পট ও ব্লক মার্কেটে লেনদেন হচ্ছে।
শেয়ারের রেকর্ড ডেট-
রেকর্ড ডেটের কারণে ১৮ সেপ্টেম্বর কেডিএস এক্সেসোরিজ লিমিটেডের শেয়ার লেনদেন স্থগিত থাকবে। আগের কার্যদিবসে আবারো লেনদেনে ফিরবে কোম্পানিটি।

এসএইচ/

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি