ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

করোনা ইস্যুতে জীবাণুমুক্ত বাজারের নিশ্চয়তা দিচ্ছে ‘স্বপ্ন’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৫, ১৮ মার্চ ২০২০

স্বপ্নের একটি শপ

স্বপ্নের একটি শপ

করোনা ভাইরাস বৈশ্বিক মহামারী রুপ নেওয়ার প্রেক্ষিতে ব্যাপক পরিচ্ছন্নতা কর্মসূচি গ্রহণ করেছে সুপারশপ চেইন ‘স্বপ্ন‘। বাজারের স্থান তথা স্বপ্নের শপগুলো জীবানুমুক্ত রাখার পাশাপাশি হেক্সিসলসহ সকল ধরনের হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড ওয়াশ পণ্যে ‘বিশেষ ছাড়’দিয়েছে প্রতিষ্ঠানটি। শুক্রবার (মার্চ ১৩, ২০২০) থেকে স্বপ্নের আউটলেটে এসব পণ্য ছাড় মূল্যে পাওয়া যাচ্ছে।

বিশেষজ্ঞরা জানিয়েছেন, করোনা ভাইরাস থেকে মুক্তি পেতে সচেতনতার বিকল্প নেই। আর এই কারণে পরিস্কার পরিচ্ছন্নতার ওপর গুরুত্ব দেয়া হয়েছে। বিশেষ করে সবসময় হাত জীবানুমুক্ত রাখতে বলা হয়েছে।

সম্প্রতি বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত্রের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। একজন মারা যাওয়া ছাড়াও, এখন পর্যন্ত ১৪ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে জানায় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার পর থেকেই বাজারে হ্যান্ড স্যানিটাইজার, হেক্সিসলের মতো প্রয়োজনীয় পণ্যের চাহিদা বেড়ে যায়। তবে মানুষের ব্যক্তিগত সুরক্ষা নিশ্চিত করতে এবার এই সকল জীবানুনাশক পণ্যে স্বপ্ন দিচ্ছে বিশেষ ছাড়।

স্বপ্নের আউটলেটের দরজা, সেলফ, ফ্রিজসহ যেসব জায়গা মানুষ বেশি স্পর্শ করে, সেগুলো প্রতি ঘণ্টাতেই কয়েকবার করে জীবানুনাশক দিয়ে পরিচ্ছন্ন করা হচ্ছে। একইসঙ্গে আউটলেটগুলোর মেঝে আরো বেশি জীবানুমুক্ত করতে কিছুক্ষণ পরপরই পরিচ্ছন্ন করা হচ্ছে। স্বপ্ন এর আউটলেটে কর্মরত কর্মকর্তা এবং বিক্রয়কর্মীদের সর্বোচ্চ পর্যায়ে পরিচ্ছন্ন থাকার বিষয়টি নিশ্চিত করা হচ্ছে। এছাড়াও স্বপ্ন’তে প্রবেশের সময়ই স্যানিটাইজার দিয়ে গ্রাহকদের হাত জীবানুমুক্ত করা হচ্ছে।

এ বিষয়ে স্বপ্নের এক্সিকিউটিভ ডিরেক্টর সাব্বির নাসির বলেন, এই সময়ে মানুষের আতঙ্কিত না হয়ে নিজেদের ব্যক্তিগত সুরক্ষা নিশ্চিত করতে হবে। গ্রাহককে সুস্থ্য রাখতে স্বপ্ন যেভাবে নিরাপদ খাদ্যপণ্য সরবরাহ করছে, একইভাবে এই সময়েও মানুষকে জীবানুমুক্ত রাখতে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে। আমরা জীবানুনাশক পণ্যগুলোকে সহজলভ্য করার পাশাপাশি ছাড়ে বিক্রির সিদ্ধান্ত নিয়েছি। এছাড়াও আমাদের আউটলেটগুলোকে জীবানুমুক্ত রাখতে পরিচ্ছন্নতার উপর ব্যাপকভাবে গুরুত্ব দিয়েছি।

এছাড়াও আউটলেটে মাছ, মাংস রাখার ক্ষেত্রে স্বপ্ন যে বরফ ব্যবহার করে, সেটি সবসময়ই পরিশোধিত পানি থেকে তৈরী করা হয় এবং মাছ, মাংসকে সতেজ রাখতে ২ থেকে ৪ ডিগ্রী সেলসিয়াসে রাখা হয়। যা জীবানুমুক্ত রাখে খাবারকে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি