ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

স্বাস্থ্য অধিদপ্তরের নির্ধারিত হাসপাতালে গ্রামীণফোনের পিপিই বিতরণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:৩৬, ২৫ এপ্রিল ২০২০

করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় বাংলাদেশ সরকারসহ বিভিন্ন বেসরকারি ও সরকারি সংস্থা নিরন্তর কাজ করে যাচ্ছে। এই প্রচেষ্টার অংশ হিসেবে স্বাস্থ্য অধিদপ্তরের সহযোগিতায় গ্রামীণফোন পিপিই বিতরণ শুরু করেছে।

শুক্রবার প্রথম ধাপে কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে গ্রামীণফোন ছয় হাজার পিছ/ইউনিট সম্পূর্ণ প্রতিরোধমূলক পোশাক, ল্যাটেক্স গ্লাভ ও গগল সরবরাহ করে।

নির্বাচিত হাসপাতালের সম্মুখ সারির স্বাস্থ্যকর্মীদের জন্য মেডিকেল গ্রেড-মানসম্পন্ন পেশাদার পিপিই (সম্পূর্ণ প্রতিরোধমূলক পোশাক, এন৯৫ মাস্ক, গ্লাভ ও গগল) সরবরাহ শুরু করেছে গ্রামীণফোন।

কোভিড আক্রান্তের সংখ্যা উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে, এ অবস্থায় পিপিই সরবরাহ স্বাস্থ্য সেবাদাতাদের চিকিৎসা সেবা দেয়ার সময় আক্রান্ত হওয়া থেকে সুরক্ষিত রাখার মাধ্যমে ভাইরাস সংক্রমণ হ্রাসে সাহায্য করবে।  

এ নিয়ে গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান বলেন, 'বৈশ্বিক মহামারির এ সময়ে, সম্মুখ সারির স্বাস্থ্যকর্মীদের সুরক্ষা দিতে বাংলাদেশে জরুরি ভিত্তিতে পিপিই সরবরাহ প্রয়োজন। করোনাভাইরাস মোকাবিলায় আমাদের স্বাস্থ্যকর্মীরাই   সম্মুখ সারিতে রয়েছে। এ মহামারির সময়, সকল ধরনের সহযোগিতা প্রদানে আমরা অঙ্গীকারবদ্ধ এবং এই সঙ্কটকালীন সময়ে, সরকারকে সর্বাত্মক সহযোগিতা দিতে আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে। করোনাভাইরাস মোকাবিলায় সবার সম্মিলিত প্রয়াস অত্যন্ত জরুরি এবং বেসরকারি ও সরকারি খাতকে তাদের করণীয়গুলো পালন করতে হবে। আমাদের স্বাস্থ্য সেবাদাতাদের আত্মবিশ্বাসের সাথে সেবা দেয়ার জন্য সঠিক ও গুণগত মানের পণ্য আমদানিতে সহায়তা দেয়ার জন্য স্বাস্থ্য অধিদপ্তরকে ধন্যবাদ জানাই। আজকে আমরা প্রথম ধাপের উপকরণ বিতরণ শুরু করেছি এবং ক্রমান্বয়ে বাকি ধাপগুলোও সম্পন্ন করবো।'  

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ বলেন, ‘এ মহামারীর প্রভাবে আমরা এক অভূতপূর্ব চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছি। এ অবস্থায় মানসম্পন্ন বা মেডিকেল গ্রেড পিপিই এবং অন্যান্য প্রয়োজনীয় সুরক্ষা সামগ্রীর নিশ্চিত করা আমাদের প্রধান দায়িত্ব। এ মহামারি মোকাবিলায় প্রয়োজনীয় মেডিকেল সরঞ্জামের সুযোগ নিশ্চিতে বাংলাদেশের সরকারের সাথে সরকারি ও বেসরকারি খাত নিরলস কাজ করে যাচ্ছে। গ্রামীণফোনের এই উদ্যোগকে আমরা সাধুবাদ জানাই; পাশাপাশি, আমরা অন্যান্য প্রতিষ্ঠানসমূহকেও এ পরিস্থিতি মোকাবিলায় এগিয়ে আসার আহ্বান জানাই।’

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি