ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

জাবি`র বটতলায় খাবারে পোকা; প্রশাসনের অভিযান, জরিমানা

জাবি প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৫০, ৭ ডিসেম্বর ২০২১

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বটতলায় হোটেলের খাবারের মান নিয়ে শিক্ষার্থীদের অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার (৬ ডিসেম্বর) রাত ৯ টায় আ ফ ম কামাল উদ্দিন হল সংলগ্ন বটতলার ৪টি খাবার হোটেলে এ অভিযান চালানো হয়। 

অভিযানকালে হোটেল গুলোর খাবারের মান ও রান্নাঘরের পরিবেশ যাচাই করা হয়। এসময় পঁচা-বাসি ও পোকাযুক্ত খাবার খাওয়ানোর অভিযোগে ‘বাংলার স্বাদ’ রেস্টুরেন্টকে আগামীকাল দুপুরের পর থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। একইসাথে নুর-জাহান হোটেল এন্ড রেস্টুরেন্ট কে এক হাজার টাকা জরিমানা এবং রাবেয়া বিরিয়ানি হাউজ ও চাঁদপুর হোটেল এন্ড রেস্টুরেন্টকে সাধারণ সতর্ক করে দেওয়া হয়।

অভিযানের বিষয়ে মো. ইখতিয়ার উদ্দিন ভূঁইয়া বলেন, ‘বটতলায় খাবারের মান নিয়ে অভিযোগ পাওয়ার সাথে সাথে প্রশাসনের পক্ষ থেকে অভিযান চালানো হয়েছে। শীঘ্রই অভিযোগকারী এবং বাংলার স্বাদ হোটেলের মালিককে নিয়ে প্রশাসনের পক্ষ থেকে আলোচনায় বসবো। পরবর্তিতে অনিয়ম এড়াতে বিশ্ববিদ্যালয়ের কনজ্যুমার ইয়্যুথের নেতৃবৃন্দদের সাথে নিয়ে সকল হোটেলে খাবারের দাম সমন্বয় করে দেওয়া হবে।'

প্রশাসনের পক্ষ থেকে আ ফ ম কামাল উদ্দিন হলের আবাসিক শিক্ষক এবং সরকার ও রাজনীতি বিভাগের সহকারী অধ্যাপক মো. ইখতিয়ার উদ্দিন ভূঁইয়া এ অভিযানে নেতৃত্ব দেন। এসময় আ ফ ম কামালউদ্দিন হল ইউনিট ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, এর আগে আজ দুপুরে বিশ্ববিদ্যালয়ের ৪৭ তম আবর্তনের এক শিক্ষার্থী বাংলার স্বাদ হোটেলের খাবারের মান নিয়ে ফেসবুকে পোস্ট করেন। যেখানে দেখা যায় পরিবেশন করা মাছের ভেতর থেকে ক্ষুদ্র ক্ষুদ্র পোকা বের হচ্ছে। ইতোপূর্বেও বাংলার স্বাদ হোটেলের পঁচা খাবার নিয়ে অভিযোগ করেছেন শিক্ষার্থীরা। 

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি