ঢাকা, সোমবার   ২৭ মে ২০২৪

উচ্চশিক্ষার্থে বিদেশে ছাত্র প্রেরণে বাংলাদেশ ১৪তম: সেলিম উদ্দিন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৩, ১৩ ফেব্রুয়ারি ২০২২

ওয়েবিনারে অধ্যাপক সেলিম উদ্দিনসহ অন্যরা

ওয়েবিনারে অধ্যাপক সেলিম উদ্দিনসহ অন্যরা

২০১৯ সালে বাংলাদেশ থেকে ৪৪ হাজার ৩৩৮ জন শিক্ষার্থী উচ্চ শিক্ষার্থে পৃথিবীর বিভিন্ন দেশে পাড়ি জমানোর তথ্য তুলে ধরে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন পরিচালনা পর্ষদের চেয়ারম্যান অধ্যাপক সেলিম উদ্দিন বলেন, আধুনিক ও মানসম্মত শিক্ষা অর্জনে দেশে জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি এক্ষেত্রে মানুষের প্রচেষ্টা ও সামর্থ্য বৃদ্ধি পেয়েছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) অধ্যাপক ও ব্যুরো অব বিজনেস রিসার্চ (বিবিআর)-এর সভাপতি ও শিক্ষাবিদ সেলিম উদ্দিন সম্প্রতি বিবিআর আয়োজিত Pursuing Higher Studies in Abroad: US perspective- শীর্ষক এক ওয়েবিনারে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

অধ্যাপক সেলিম উদ্দিন তাঁর বক্তব্যে এ বছর উচ্চ শিক্ষার্থে যুক্তরাষ্ট্রে গমনকারী বাংলাদেশি শিক্ষার্থীর সংখ্যা ৮ হাজার ১২২ জন এবং দেশটিতে শিক্ষার্থী প্রেরণে বাংলাদেশের অবস্থান বিশ্বে ১৪তম মর্মেও তথ্য প্রদান করেন।

চবি অধ্যাপক এস এম সোহরাব উদ্দিনের সঞ্চালনায় গত ১০ ফেব্রুয়ারি অনুষ্ঠিত এ ওয়েবিনারে যুক্তরাষ্ট্রের ম্যাকনিস স্টেট বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক একেএম মতিউর রহমান প্রধান অতিথি হিসেবে তাঁর বক্তব্যে এ বিষয়ে তথ্যবহুল ও বিস্তারিত গাইডলাইন তুলে ধরেন।

এনএস//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি