ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

চবিতে যৌন নিপীড়নের ঘটনায় মধ্যরাতে শিক্ষার্থীদের বিক্ষোভ

চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশিত : ১২:৪৮, ২১ জুলাই ২০২২

ছাত্রীকে যৌন নিপীড়নের ঘটনায় অভিযুক্ত ব্যক্তিদের শাস্তির দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রক্টরের পদত্যাগসহ চার দাবিতে মধ্যরাতে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। 

বুধবার (২০ জুলাই) রাত ১২টার দিকে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করে তারা।

তিনদিন আগে ক্যাম্পাসে এক ছাত্রীকে যৌন নিপীড়নের ঘটনায় আন্দোলন করছিলেন শিক্ষার্থীরা। গতকাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ছাত্রীদের রাতে হলে ফেরার সময়সীমা বেঁধে দেয়। এতে শিক্ষার্থীদের মধ্যে নতুন করে ক্ষোভ দেখা দেয়। 

রাতে একদল ছাত্রী উপাচার্যের বাসভবনের দিকে গেলে প্রক্টোরিয়াল বডির সদস্যরা তাদের পথ আটকান।

রাত পৌনে ১০টার দিকে ৩০–৩৫ জন ছাত্রী ভিসি’র বাসভবনের দিকে গেলে প্রক্টোরিয়াল বডির সদস্যরা এসে তাদের পথ আটকান। একপর্যায়ে ক্ষুব্ধ ছাত্রীরা ওই হলের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন। তারা অবিলম্বে প্রক্টর রেজাউল হকের পদত্যাগ দাবি করেন।

পরে হল থেকে বেরিয়ে অপর ছাত্রীরা ওই বিক্ষোভে যোগ দেন। একপর্যায়ে ক্ষুব্ধ ছাত্রীরা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে।

উল্লেখ্য, গত রোববার রাত সাড়ে ৯টায় ক্যাম্পাসে পাঁচ তরুণের হাতে এক ছাত্রী যৌন নিপীড়ন ও মারধরের শিকার হন। বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেন এলাকায় ওই ছাত্রীকে বেঁধে বিবস্ত্র করে মোবাইলে ভিডিও ধারণ করেন তারা। এ সময় তার সঙ্গে থাকা এক বন্ধু প্রতিবাদ করলে তাকেও মারধর করা হয়।

পরে মোবাইল ও মানিব্যাগ রেখে দু’জনকে ছেড়ে দেন ওই তরুণেরা।

এএইচ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি