ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

ঢাবিতে ভর্তি জালিয়াতি : ২ শিক্ষার্থীকে বহিষ্কার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২০, ৩০ অক্টোবর ২০১৭

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষেরইউনিটের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। রোববার সিন্ডিকেট সভায় ওই দুই শিক্ষার্থীকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়বিশ্ববিদ্যালয় সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার হওয়া দু’জন হলেন বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের ছাত্র মহিউদ্দীন রানা ও ফলিত রসায়ন বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের আবদুল্লাহ মামুন। রানা ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি থেকে বহিষ্কৃত সহসম্পাদক ও মামুন সংগঠনটির বহিষ্কৃত কর্মী।

প্রসঙ্গত, গত ২০ অক্টোবর ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে ১৪ শিক্ষার্থীকে এক মাসের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।  

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী বলেন, ভর্তি পরীক্ষার আগের রাতে আটক হওয়া দুই ছাত্র রানা ও মামুনকে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা ভঙ্গের দায়ে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

তিনি বলেন, তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়ার পাশাপাশি ওই চক্রে আরও কারা জড়িত, তা বের করতে রানা, মামুন ও ভর্তিচ্ছু রাফিকে সিআইডির কাছে হস্তান্তর করা হয়েছে। সিআইডির সদস্যরা জানান, রানা ও মামুন এই জালিয়াতি চক্রের মূল হোতা।

তবে সিন্ডিকেট সভায় তাদের বহিষ্কারের নির্দিষ্ট কোনো সীমা উল্লেখ করা হয়নি।

 

/ আর / এআর

 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি