ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

ইবির ‘ই’ ইউনিটের ফল প্রকাশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩২, ৪ ডিসেম্বর ২০১৭

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ‘ই’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। রোববার রাত ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী এই ফল ঘোষণা করেন। এতে ২৩ শতাংশ শিক্ষার্থী পাশ করেছে বলে জানা গেছে।

জানা যায়, গত শুক্রবার সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রথম শিফটের এবং বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত দ্বিতীয় শিফটের অধীনে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ই’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ২০০ আসনের বিপরীতে ৭ হাজার ৯৭২ শিক্ষার্থী অংশ নেন। তবে পরীক্ষায় মাত্র ১ হাজার ৮২৮ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে বলে জানা গেছে, যা মোট শিক্ষার্থীর মাত্র ২৩ শতাংশ।

প্রকাশিত ফল অনুযায়ী, ১ম শিফটের ভর্তি পরীক্ষায় ৩০০ শিক্ষার্থীর তালিকা দেওয়া হয়েছে। এর মধ্যে সর্বোচ্চ ৯৭.৫০ নম্বর পেয়ে প্রথম হয়েছেন আবদুর সবুর। আবার দ্বিতীয় শিফটের ভর্তি পরীক্ষায় ৩০০ শিক্ষার্থীর তালিকা দেওয়া হয়েছে। এর মধ্যে সর্বোচ্চ ৯৭.৭৫০ নাম্বার পেয়ে প্রথম হয়েছেন ইবনে সিনা হৃদয়। মৌখিক পরীক্ষা ও ভর্তির যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে পাওয়া যাবে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (http://iu.ac.bd/notice)।

এমজে / এআর


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি